Bengali SerialHoop Plus

অভিনয়ের পাশাপাশি পড়াশোনাতেও তুখোড়, এই বয়সেই সায়েন্স অলিম্পিয়াডে সোনার পদক জিতলেন অনুমেঘা

বাংলা সিরিয়ালে যতজন শিশুশিল্পী রয়েছেন, তাদের মধ‍্যে জনপ্রিয়তার নিরিখে প্রথম দিকেই নাম থাকবে অনুমেঘা কাহালির (Anumegha Kahali)। এই টুকু বয়সেই বেশ কয়েকটি সিরিয়ালে অভিনয় করে ফেলেছেন তিনি। শুধু তাই নয়, মিঠুন চক্রবর্তীর মতো মেগাস্টারের সঙ্গেও স্ক্রিন শেয়ার করে ফেলেথেন ছোট্ট অনুমেঘা। তাঁর অভিনয় দক্ষতা দেখে বাস্তবিকই অবাক হয়ে যেতে হয়।

বর্তমানে অর্কিড ইন্টারন‍্যাশনাল স্কুলের ক্লাস থ্রি এর ছাত্রী অনুমেঘা। পড়াশোনার সঙ্গে সঙ্গেই অভিনয়টাও পুরো দমে চালিয়ে যাচ্ছেন তিনি। শুধু অভিনয় দিয়েই যে দর্শকদের মন জয় করছেন তিনি, তা কিন্তু নয়। আরো অনেক গুণ রয়েছে অনুমেঘার। সম্প্রতি মায়ের সঙ্গে দিদি নাম্বার ওয়ান শোতে প্রতিযোগী হয়ে এসেছিলেন তিনি। সেখানেই খুদে অনুমেঘার কাণ্ডকারখানা নিয়ে মুখ খোলেন তাঁর মা।

রচনা বন্দ‍্যোপাধ‍্যায়ের মঞ্চে এসে অনুমেঘার জানান, এই ছোট্ট বয়সেই সায়েন্স অলিম্পিয়াডে সোনার পদক জিতেছেন অনুমেঘা। তবে তাঁর সার্টিফিকেটটি ক্লাস টু এর। শুটিং এর চাপের কারণে কয়েক দিন স্কুলে যেতে পারেননি অনুমেঘা। তাই এতদিন পরে পদক আর সার্টিফিকেট হাতে পেয়েছেন তিনি। সায়েন্স অলিম্পিয়াডে ঘার ইন্টারন‍্যাশনাল র‍্যাঙ্ক ৮৮, রিজিওনাল ৭৪ এবং জোনাল র‍্যাঙ্ক ৫২। নিজের স্কুলে চতুর্থ স্থানে রয়েছেন অনুমেঘা। পড়াশোনা, অভিনয়ের পাশাপাশি নাচও জানেন খুদে শিল্পী।

প্রসঙ্গত, সিরিয়ালে অনুমেঘার সফর শুরু ‘বোধিসত্ত্বর বোধবুদ্ধি’র হাত ধরে। পুঁচকে অনুমেঘার অভিনয়, সংলাপ বলার ধরণ দ্রুত নজর কেড়ে নিয়েছিল দর্শকদের। ওই সিরিয়ালটি শেষ হওয়ার পর ফের তাঁকে দেখা যায় ‘মিঠাই’ ধারাবাহিকে। মিঠাই আর উচ্ছেবাবুর ছোট্ট মেয়ে মিষ্টির চরিত্রে অভিনয় করে আকাশছোঁয়া জনপ্রিয়তা পান অনুমেঘা। মিঠাই শেষ হতে না হতেই আসে বড় ব্রেক। ‘কাবুলিওয়ালা’ ছবিতে মিঠুন চক্রবর্তীর বিপরীতে ছোট্ট ‘মিনি’র চরিত্রে অভিনয় করে সবার মন জয় করে নেন অনুমেঘা। বর্তমানে ‘হরগৌরী পাইস হোটেল’এ দেখা যাচ্ছে তাঁকে।

Related Articles