BollywoodHoop Plus

Anupam Kher: নেপালের রাস্তায় ইংরাজি বলে ভিক্ষা অসহায় কন্যার, স্কুলে ভর্তির আশ্বাস দিলেন অনুপম

সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট অ্যাকটিভ অনুপম খের (Anupam Kher)। নিজের অ্যাকটিং স্কুলের প্রচার করার পাশাপাশি নিজের জীবন সম্পর্কে বিভিন্ন তথ্য তুলে ধরেন তিনি। একই সঙ্গে কোনও অভিনব ঘটনা তুলে ধরাও তাঁর রোজনামচার মধ্যেই পড়ে। এহেন অনুপম এবার সকলের সামনে তুলে ধরলেন একটি নেপালি মেয়ের কথা। খুব ভালো ইংরাজি জানা সত্ত্বেও তাঁকে পেটের দায়ে ভিক্ষা করতে হয়।

নেপালের কাঠমান্ডুতে ছুটি কাটাতে গিয়েছেন অনুপম। সেখানেই ভিক্ষা করছিলেন এই মেয়েটি। অন্য সকলের পাশাপাশি অনুপমের কাছেও ভিক্ষা চাইতে আসেন তিনি। তাঁর অসাধারণ ইংরাজি শুনে অবাক হয়ে যান অনুপম। তাঁকে মেয়েটি মিনতি করে বলেন, তিনি পড়াশুনা করতে চান। মেয়েটির নাম আরতি (Arti)। আরতির অসাধারণ ইংরাজি শুনে মুগ্ধ অনুপম তাঁকে আর্থিক সাহায্য করতে রাজি হয়েছেন। তিনি একটি ভিডিও তৈরি করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে লিখেছেন, আরতির সঙ্গে তাঁর দেখা হয়েছে কাঠমান্ডুর একটি মন্দিরে। আরতির বাড়ি রাজস্থানে। তিনি অনুপমের কাছে ভিক্ষা চাওয়ার সময় তাঁর ইংরাজিতে দখল বুঝতে পারেন অনুপম।

অনুপম শেয়ার করেছেন আরতি সম্পর্কে বিস্তারিত তথ্য। তিনি জানিয়েছেন, ভিক্ষা করে নিজস্ব উদ্যোগে লেখাপড়া করেন আরতি। স্কুলে যাওয়ার সৌভাগ্য তাঁর হয়নি। ভিক্ষা করতে করতে, লোকজনের সঙ্গে কথা বলতে বলতে ইংরাজি শিখেছেন আরতি। কিন্তু ভালো ইংরাজি জানা সত্ত্বেও নেপালে তিনি কোনো কাজ পাননি। কারণ তিনি ভারতীয়।

আরতি অনুপমকে অনুরোধ জানিয়েছেন, যাতে তিনি স্কুলে ভর্তি হতে পারেন। অনুপম আরতির স্কুল যাওয়ার ব্যবস্থা করার আশ্বাস দিয়েছেন। আরতি খুশি হয়েছেন অনুপমের কাছ থেকে প্রতিশ্রুতি পেয়ে।

 

View this post on Instagram

 

A post shared by Anupam Kher (@anupampkher)

Related Articles