whatsapp channel

Anuradha Roy: নিজে চাননি, ‘কর কর’ বলে শ্বশুরবাড়ির লোকেরা বাধ্য করেন অনুরাধা রায়কে!

অনুরাধা রায় (Anuradha Roy), বাংলা বিনোদন জগতের (Tollywood Actress) খ্যাতনামা অভিনেত্রী। বড়পর্দা থেকে ছোটপর্দা দুই মাধ্যমেই তাঁর যাতায়াত অবাধ। বর্তমানে বিভিন্ন সিরিয়ালে মা, বৌদি, ঠাকুমা, দিদিমার চরিত্রে অভিনয় করতে দেখা…

Nirajana Nag

Nirajana Nag

অনুরাধা রায় (Anuradha Roy), বাংলা বিনোদন জগতের (Tollywood Actress) খ্যাতনামা অভিনেত্রী। বড়পর্দা থেকে ছোটপর্দা দুই মাধ্যমেই তাঁর যাতায়াত অবাধ। বর্তমানে বিভিন্ন সিরিয়ালে মা, বৌদি, ঠাকুমা, দিদিমার চরিত্রে অভিনয় করতে দেখা যায় তাঁকে। ভিন্ন ভিন্ন চরিত্রে তাঁর সাবলীল অভিনয় মুগ্ধ করে দর্শকদের। সবথেকে বড় কথা, তাঁর অভিজাত লুক অনুরাগীদের বরাবরই বড় পছন্দের।

প্রথম দিকে কমার্শিয়াল বা বাণিজ্যিক ছবিতেই দেখা যেত অনুরাধা রায়কে। তবে সময় বদলানোর সঙ্গে সঙ্গে বদলায় বিনোদনের ধরণও। বাংলা ছবিতে একটা বড় বদল আসে। মূলধারার বাণিজ্যিক ছবির পাশাপাশি ভিন্ন ধরণের গল্প নিয়েও সিনেমা, সিরিয়াল তৈরি হতে থাকে। ভিন্ন ভিন্ন দর্শকদের জন্য ভিন্ন ভিন্ন ধারার বিনোদনেও নিজের অভিনয় প্রতিভা দেখিয়েছিলেন অনুরাধা রায়। বিশেষ করে প্রখ্যাত পরিচালক ঋতুপর্ণ ঘোষের পরিচালনায় একটি ছবিতে অভিনয় করার কথা ছিল তাঁর। কিন্তু শেষমেষ তা হয়ে ওঠেনি।

Anuradha Roy: নিজে চাননি, 'কর কর' বলে শ্বশুরবাড়ির লোকেরা বাধ্য করেন অনুরাধা রায়কে!

এক সাক্ষাৎকারে অনুরাধা রায় বলেছিলেন, ‘অপরাজিত’ ছবিতে যিশু সেনগুপ্তের মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। সেই ছবির সেটে এসেই ঋতুপর্ণ বলেছিলেন, তাঁর একটি ছবিতে অভিনয় করার কথা। কিন্তু সেটা আর হয়ে ওঠেনি। পরিচালকের অকালমৃত্যুতে তৈরি হয়ে ওঠেনি ছবিটা। ঋতুপর্ণ ঘোষের মৃত্যু বড্ড আঘাত দিয়েছিল তাঁকে।

কিন্তু কীভাবে অভিনয়ে আসলেন অনুরাধা? তিনি জানান, অভিনয় জগতে আসার কোনো পরিকল্পনাই তাঁর ছিল না। যদিও প্রায় ২৫ বছর ধরে থিয়েটারে কাজ করেছেন তিনি। কিন্তু সিনেমায় অভিনয় তিনি শুরু করেন শ্বশুরবাড়ির জন্য। সাক্ষাৎকারে অনুরাধা জানিয়েছিলেন, তাঁর শ্বশুরবাড়ির লোকেরা এক রকম বাধ্যই করেছিল তাঁকে সিনেমায় অভিনয় করতে। তিনি বলেছিলেন, সিনেমায় অভিনয় করতে চাইতেন না তিনি। শ্বশুরবাড়ির লোকেরা তাঁকে ‘কর কর’ বলে জোর করেছিলেন। তবে অভিনয়ে এসে অবশ্য সম্মানই পেয়েছেন তিনি। গুরুজনদের থেকে ভালোবাসা পেয়েছেন, ছোটদের থেকে সম্মান পেয়েছেন। তবে অতিরিক্ত প্রত্যাশা নয়, কমেই খুশি অনুরাধা রায়।

Anuradha Roy: নিজে চাননি, 'কর কর' বলে শ্বশুরবাড়ির লোকেরা বাধ্য করেন অনুরাধা রায়কে!

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই