Bengali SerialHoop Plus

Sohag Chand: দুর্ঘটনায় মারা যায় প্রথম স্বামী, অভিনেত্রী অন্বেষার জীবন যেন সিনেমা

গত বছর থেকে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় রত কালার্স বাংলা। বর্তমানে তাদের তুরুপের তাস ‘সোহাগ চাঁদ’। ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে এই নতুন ধারাবাহিকের প্রোমো যেখানে নায়িকা সোহাগ নিজের মুখে বলছে, চৌত্রিশ জন পাত্র তাকে রিজেক্ট করেছে তার ওজনের কারণে। তবু সোহাগ অপেক্ষায় সেই মানুষটির যে তাকে ওজন দেখে নয়, মন দেখে ভালোবাসবে। স্লিম অ্যান্ড ট্রিম নায়িকাদের ভিড়ে একটু আলাদা সোহাগ। তার ওজন একটু বেশির দিকেই। সোহাগের চরিত্রে অভিনয় করছেন অন্বেষা চক্রবর্তী (Anwesha Chakraborty)।

2019 সালে ‘মিস প্লাস সাইজ ইন্ডিয়া’ বিউটি প‍্যাজেন্টের মুকুট ওঠে অন্বেষার মাথায়। এরপর সোশ্যাল মিডিয়ায় নারীর ক্ষমতায়ন নিয়ে কন্টেন্ট তৈরি করতেন অন্বেষা। এছাড়াও সাংবাদিক ছিলেন তিনি। অনলাইনে তাঁর কন্টেন্ট ভিডিও দেখে প্রযোজনা সংস্থা সুরিন্দর ফিল্মসের তরফে ‘সোহাগ চাঁদ’-এ অভিনয়ের প্রস্তাব আসে। তবে রীতিমত বেশ কয়েকটি অডিশন ও লুক টেস্টের পর নির্বাচিত হন অন্বেষা। অনস্ক্রিন সোহাগের লড়াই সমাজের মানসিকতার বিরুদ্ধে। তবুও অপেক্ষা একজন সত্যিকারের মনের মানুষের। কিন্তু অফস্ক্রিন অন্বেষার জীবনেও রয়েছে প্রবল চড়াই-উতরাই।

অন্বেষার প্রথম স্বামী গাড়ি দুর্ঘটনায় প্রয়াত হওয়ার পর মানসিক ভাবে ভেঙে পড়েছিলেন তিনি। সেই সময় পাশে দাঁড়িয়েছিলেন সন্দীপন (Sandipan)। পরবর্তীকালে বিয়ের সিদ্ধান্ত নেন তাঁরা। অন্বেষা জানালেন, তাঁর কেরিয়ারের প্রতিটি পদক্ষেপে তাঁকে সমর্থন করেছেন সন্দীপন। তিনি বলেছেন, মানুষের স্বপ্ন থাকে বিউটি কুইন অথবা অভিনেত্রীকে বিয়ে করার। তাঁর দুটি স্বপ্নই পূরণ করেছেন অন্বেষা। বারাকপুরের মধ্যবিত্ত পরিবারের মেয়ে অন্বেষা মহিলাদের লড়াই খুব কাছ থেকে দেখেছেন। ফলে তাঁর অনুরোধ, মহিলারা যেন হার না মানেন। বডি শেমিং-এর শিকার হয়েছেন অন্বেষাও। বর্ধিত ওজনের জন্য ভেঙে গিয়েছে বিয়ের সম্বন্ধ। সেখান থেকেই উৎপত্তি হয়েছে বর্তমানের ‘সোহাগ’-এর। এই কারণে সংলাপগুলি নিজের মতো করে বলতে পেরেছেন অন্বেষা।

‘তিথির অতিথি’, ‘ওগো বধূ সুন্দরী’-র মতো সিরিয়াল দেখা অন্বেষার ইদানিং ইচ্ছা হয় না টেলিভিশনের পর্দায় শাশুড়ি-বৌয়ের কূটকাচালী দেখতে। ‘সোহাগ চাঁদ’-এর মাধ্যমে চেনা ছক ভাঙতে চান তিনি। কারণ তিনি মনে করেন, চারপাশের সাধারণ মহিলাদের শরীর নায়িকাসুলভ হয় না। কিন্তু জীবনের কাহিনীতেই প্রতিটি মেয়েই নায়িকা। ফলে পর্দায় সেই চরিত্রগুলি তুলে ধরতে পারলে দর্শকরাও একাত্ম হতে পারবেন। তবে ভবিষ্যতে ওজন কমাতে হলেও বদলাবে না ব্যক্তিত্ব, স্পষ্ট জানিয়ে দিলেন অন্বেষা।

 

View this post on Instagram

 

A post shared by Colors Bangla (@colorsbangla)

whatsapp logo