whatsapp channel

টিআরপি কখনও অভিনয় দক্ষতার মাপকাঠি হতে পারে না: অপরাজিতা আঢ্য

এই মুহূর্তে টেলিভিশন ইন্ডাস্ট্রি হয়ে উঠেছে রেটিং সর্বস্ব। সম্প্রতি জি বাংলায় শুরু হয়েছে নতুন সিরিয়াল ‘লক্ষ্মী কাকিমা সুপারস্টার’। প্রথম দিকে এই সিরিয়ালের টিআরপি ভালো থাকলেও পরবর্তীকালে টিআরপি বেশ কিছুটা নেমেছে।…

Avatar

HoopHaap Digital Media

এই মুহূর্তে টেলিভিশন ইন্ডাস্ট্রি হয়ে উঠেছে রেটিং সর্বস্ব। সম্প্রতি জি বাংলায় শুরু হয়েছে নতুন সিরিয়াল ‘লক্ষ্মী কাকিমা সুপারস্টার’। প্রথম দিকে এই সিরিয়ালের টিআরপি ভালো থাকলেও পরবর্তীকালে টিআরপি বেশ কিছুটা নেমেছে। ইদানিং বহু সিরিয়াল কম টিআরপির কারণে বন্ধ হয়ে গিয়েছে। কিন্তু একটি সিরিয়ালের টিআরপি কখনও অভিনয় দক্ষতার মাপকাঠি হতে পারে না। এবার এই বিষয়ে মুখ খুললেন অপরাজিতা আঢ‍্য (Aparajita Adhya)।

টেলিভিশন সিরিয়ালে অভিনয়ের মাধ্যমেই কেরিয়ার শুরু করেছিলেন অপরাজিতা। অনেকগুলি বছর কাটিয়ে ফেলেছেন টেলিভিশন ইন্ডাস্ট্রিতে। পাশাপাশি বাংলা ফিল্মেও তাঁর অভিনয় অনবদ্য। ইদানিং কালে অনেকগুলি বাংলা ফিল্মে অভিনয় করেছেন তিনি। টেলিভিশন থেকে মাঝে বিরতি নিলেও ‘লক্ষ্মী কাকিমা’-র রূপে আবারও ফিরেছেন অপরাজিতা। চার বছর পর সিরিয়ালে ফিরেছেন তিনি। অপরাজিতার মতে, গত চার বছরে অনেক কিছু পরিবর্তিত হয়েছে। অপরাজিতা পঁচিশ বছর ধরে অভিনয় করছেন। দেবশংকর হালদার (Debshankar Halder) পঁয়ত্রিশ বছর ধরে অভিনয় করছেন। তাঁদের অভিনয়ের মূল্যায়ন টিআরপির মাধ্যমে হওয়া সম্ভব নয় বলেই মনে করেন অপরাজিতা।

তবে অপরাজিতার মতে, টিআরপির উপর চ্যানেলের অনেক কিছুই নির্ভর করে। একটি সিরিয়ালে প্রথম দিকে যে গল্প থাকে, তা মানুষের পছন্দ না হওয়ার ফলে পরবর্তীকালে তা পরিবর্তন করেন নির্মাতারা। অনেক ক্ষেত্রে মূল গল্পে ফিরে আসতে পারে না সিরিয়ালগুলি।

দর্শকদের একটি বড় অংশ একসময় ‘এক আকাশের নীচে’, ‘গানের ওপারে’-র মতো সিরিয়াল দেখেছেন। তাঁরাই এখনও নতুন সিরিয়ালগুলির দর্শক। ফলে অনেক ক্ষেত্রেই ব্যতিক্রমী ঘটনা ঘটে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media