whatsapp channel

Apu Biswas: কলকাতার ছবিতে অপু বিশ্বাস

একাত্তরের পর থেকে ভারতের সাথে বাংলাদেশের সাংস্কৃতিক মেলবন্ধনের একটি অন্যতম মাধ্যম হয়ে উঠেছে ফিল্ম। এপার বাংলার বহু অভিনেতা-অভিনেত্রী ওপার বাংলায় অভিনয় করেছেন। একই ভাবে ওপার বাংলার অভিনেতা-অভিনেত্রীদের দেখা গিয়েছে এপার…

Avatar

একাত্তরের পর থেকে ভারতের সাথে বাংলাদেশের সাংস্কৃতিক মেলবন্ধনের একটি অন্যতম মাধ্যম হয়ে উঠেছে ফিল্ম। এপার বাংলার বহু অভিনেতা-অভিনেত্রী ওপার বাংলায় অভিনয় করেছেন। একই ভাবে ওপার বাংলার অভিনেতা-অভিনেত্রীদের দেখা গিয়েছে এপার বাংলার ফিল্মে। তবে বাংলাদেশের বিখ্যাত অভিনেত্রী অপু বিশ্বাস (Apu Biswas) প্রথমবার অভিনয় করতে চলেছেন টলিউডে।

সুবীর মন্ডল (Shubir Mondal) পরিচালিত ফিল্ম ‘শর্টকাট’-এর মাধ্যমে টলিউডে ডেবিউ করতে চলেছেন অপু। ‘শর্টকাট’-এর কাহিনীকার নচিকেতা চক্রবর্তী (Nachiketa Chakraborty)। বর্তমান সময়ের বেকারত্বের সমস্যাকে নিজের কলমে ফুটিয়ে তুলেছেন নচিকেতা। অপুর বিপরীতে এই ফিল্মে অভিনয় করছেন গৌরব চক্রবর্তী (Gaurav Chakraborty)। অত্যন্ত গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন পরমব্রত (Parambrata Chatterjee)। এছাড়াও ‘শর্টকাট’ -এ অন্যান্য চরিত্রে অভিনয় করছেন গৌতম সাহা (Gautam Saha), অরিন (Orin), রেবেকা রউফ (Rebecca Rauf) প্রমুখ। এক ধনী পরিবারের ছেলে ও এক দরিদ্র পরিবারের ছেলের নিজের মতো করে জীবন সংগ্রামের কাহিনী হল ‘শর্টকাট’।

সদ্য ফিল্মের ডাবিং শেষ করে বাংলাদেশে ফিরে গিয়েছেন অপু। পরমব্রত ও গৌরবের সাথে কাজ করতে পেরে খুশি অপু জানালেন, তিনি মূলতঃ বাণিজ্যিক ফিল্মের নায়িকা। ফলে তাঁর অভিনয়ের মাত্রা চড়া। কিন্তু গৌরব তাঁকে শিখিয়েছেন, অন্য ধারার ফিল্মে অভিনয়ের পন্থা। তবে পুত্রসন্তানের জন্মের পর অপুর ওজন বেড়ে গিয়েছিল। তাছাড়া বাংলাদেশেও তাঁর হাতে ছিল প্রচুর ফিল্ম। ফলে কলকাতার বুকে এসে কাজ করতে একটু সময় লেগেছে তাঁর। কিন্তু তাঁর প্রাক্তন স্বামী শাকিব (Shakib Khan)-কে নিয়ে মজা করতে ছাড়লেন না অপু। তিনি বললেন, শাকিবও তো কলকাতার হিরো হয়ে গেছে। তাই তিনি শাকিবের সাথেই কলকাতার বুকে রোম‍্যান্স করতে চাইবেন।

কিন্তু কলকাতার দর্শক অপুর অন্যতম ভালোবাসা। তাই বুধবার আবারও কলকাতায় ফিরেছেন অপু। শুরু হয়ে গিয়েছে ‘শর্টকাট’-এর প্রোমোশন। চলতি বছরেই কলকাতার পাশাপাশি বাংলাদেশেও ‘এসএএফটিএ’ চুক্তির মাধ্যমে রিলিজ করবে ‘শর্টকাট’।

whatsapp logo