whatsapp channel

Apu Biswas: ভুল করে মা হয়েছি: অপু বিশ্বাস

বাংলাদেশের বিখ্যাত নায়িকা অপু বিশ্বাস (Apu Biswas) সম্প্রতি টলিউডে ডেবিউ করেছেন সুবীর মন্ডল (Shubir Mondal) পরিচালিত ফিল্ম ‘শর্টকাট’-এর মাধ্যমে। এই ফিল্মে তাঁর বিপরীতে অভিনয় করছেন পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chatterjee), গৌরব…

Avatar

বাংলাদেশের বিখ্যাত নায়িকা অপু বিশ্বাস (Apu Biswas) সম্প্রতি টলিউডে ডেবিউ করেছেন সুবীর মন্ডল (Shubir Mondal) পরিচালিত ফিল্ম ‘শর্টকাট’-এর মাধ্যমে। এই ফিল্মে তাঁর বিপরীতে অভিনয় করছেন পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chatterjee), গৌরব চক্রবর্তী (Gaurav Chakraborty)। ফিল্মের কাহিনী লিখেছেন নচিকেতা চক্রবর্তী (Nachiketa Chakraborty)। বেকারত্বের সমস্যাকে কেন্দ্র করে তৈরি হয়েছে এই কাহিনী। ‘শর্টকাট’-এর শুটিং অনেক আগেই হয়ে গিয়েছিল। বর্তমানে চলছে তার প্রোমোশন। কলকাতার বুকে ফিল্মের প্রোমোশনে অপু এলেও তাঁর একমাত্র পুত্রসন্তানকে রেখে এসেছেন বাংলাদেশের বাড়িতে।

শৈশব থেকেই নিজের ছেলেকে অপু এমন ভাবেই বড় করছেন যাতে সে বুঝতে পারে, কাজ তাঁর জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ। কেরিয়ারের জন্য বারবার নিজেকে ভেঙে আবারও নতুন করে গড়ে তুলেছেন তিনি। মূলতঃ বাণিজ্যিক ফিল্মের নায়িকা অপুকে ‘শর্টকাট’-এ অভিনয়ের জন্য অনেক পরিশ্রম করতে হয়েছে। টিম ‘শর্টকাট’-এর কাছে অপু যথেষ্ট কৃতজ্ঞ। তাঁরা অপুকে অভিনয়ের ক্ষেত্রে অনেকটাই সাহায্য করেছেন। 2007-এ অভিনয় শুরু করলেও শাকিব খান (Shakib Khan)-কে গোপনে বিয়ে করার পর পুত্রসন্তানের মা হয়েছিলেন অপু। ফলে অনেকটাই মোটা হয়ে গিয়েছিলেন তিনি। সামান্য বিরতি নিতে হয়েছিল তাঁকে। ওজন ঝরিয়ে স্লিম অ্যান্ড ট্রিম হয়ে আবারও অভিনয়ে ফিরেছেন অপু। ফলে একটু সময় লেগেই গেল কলকাতায় এসে কাজ করতে।

মাতৃত্বের কারণে অপু মোটা হয়ে গিয়েছিলেন বলে তাঁকে ট্রোল করা হয়েছিল। কিন্তু অপু ট্রোলিং উপভোগ করেন। ট্রোল না হলে তাঁর নিজেকে সফল মনে হয় না। অপুর মতে, মানুষের জীবনের নিজস্ব যাত্রাপথে ইতিবাচক ও নেতিবাচক দুটি দিক থাকে। ট্রোলিং তার সমার্থক। তবে শাকিবের সাথে বিয়েটা না হলেই বোধহয় ভালো হত বলে মনে করেন অপু। সময় নিয়ে, বুঝে বিয়ে করলে হয়তো তাঁর ব্যক্তিগত জীবন নিয়ে এত চর্চা হত না। বড্ড তাড়াতাড়ি মা হয়েছেন অপু। কখনও কখনও তাঁর মনে হয়, ভুল করে মা হয়েছেন তিনি।

বিয়ে নিয়ে আক্ষেপ করলেও পুত্রসন্তানই তাঁর জীবন বলে মনে করেন অপু। সেই ক্ষেত্রে বিয়ে না করলে পুত্রসন্তান তাঁর জীবনে আসত না। মা হতে পারতেন না অপু। শাকিবের সাথে বিয়ে যতই সুখের না হোক, দর্শক চাইলে নিশ্চয়ই আবারও শাকিব-অপুর জুটিকে পর্দায় দেখা যাবে বলে জানালেন অপু।

অপুর ভুল করে মা হওয়ার কথা শুনে অনেকেই হয়তো তাঁকে ট্রোল করবেন। কিন্তু একবার ভেবে দেখতেই হবে, মেয়েরা মায়ের জাত বলে কোনো গন্ডিতে তাঁদের আটকে দেওয়া হয়নি তো! হয়তো অপু ভয় পান, শাকিবের রক্ত তাঁর পুত্রসন্তানের মধ্যে রয়েছে। ফলে ছেলে যেন বড় হয়ে শাকিবের মতো না হন, তা চান অপু। একা হাতে ছেলেকে বড় করে তুলছেন অপু। চাইলে অন্তঃসত্ত্বা হওয়ার কথা জানতে পেরে গর্ভপাত করাতেই পারতেন। তা না করে বেছে নিয়েছেন এক লড়াইকে। বিয়েটা ভুল ছিল। কিন্তু অপু একজন সফল মা।

whatsapp logo