Hoop Life

Skin Care Tips: পাঁচটি সহজ উপায়ে চেহারার অকালবার্ধক্য দূর করুন

বয়সের তুলনায় অনেক আগেই চেহারায় অকালবার্ধক্য চলে আসলে সৌন্দর্য নষ্ট হয়। তবে এই সমস্ত হওয়ার পিছনে কিন্তু অনেক কারণ আছে শুধুমাত্র উপর থেকে ক্রিম লাগালে আপনাকে যে একেবারে তরুণ বা যুবতী মনে হবে তা কিন্তু একেবারেই নয়, এর জন্য পুষ্টিকর খাবার খেতে হবে। নিয়মিত যোগাভ্যাস করতে হবে এক্সারসাইজ করতে হবে। প্রচুর পরিমাণে জল খেতে হবে। তবেই কিন্তু ত্বকের তারুণ্য বজায় থাকবে। এছাড়াও পাঁচটি টিপস ফলো করতে পারেন, যাতে আপনাকে সহজেই তরুণ লাগে, আপনার ত্বকে সহজে অকাল বার্ধক্যের ছাপ না করতে পারে।

১) ক্লিনজিং করো সবার আগে দরকার। ঘুম থেকে উঠে এবং শুতে যাওয়ার আগে কাঁচা দুধের মধ্যে তুলো ভিজিয়ে মুখ ভালো করে পরিষ্কার করে দিন। কারণ অপরিষ্কার মুখ কিন্তু আপনাকে দেখতে বিচ্ছিরি করে তুলবে এবং অকালবার্ধক্যের ছাপ তাড়াতাড়ি আনবে, তাই মুখ ভালো করে পরিষ্কার করতে হবে।

২) ত্বক টানটান রাখতে ব্যবহার করতে পারেন মধু, অ্যালোভেরা জেল এর সঙ্গে মধু মিশিয়ে ফ্রিজে রেখে দিন। আর রাত্রেবেলা শুতে যাওয়ার সময় এই মিশ্রণটি ত্বকের উপরে ভালো করে লাগিয়ে শুয়ে পড়ুন, দেখবেন আপনার ত্বককে সুন্দর ও উজ্জ্বল হয়ে গেছে।

৩) ত্বক টানটান করতে কাঁচা দুধের সঙ্গে সামান্য পরিমাণের সুজি এবং সামান্য পরিমাণে কফি পাউডার ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে ভালো করে স্ক্রাবারের মতন করে লাগিয়ে আধ ঘন্টা পরে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন। সপ্তাহে দু’দিন এই প্যাকটি ব্যবহার করবেন, দেখবেন আপনার ত্বক পরিষ্কার হয়ে গেছে।

৪) ত্বক টান টান করতে ব্যবহার করতে পারেন আটা। গরম জলের মধ্যে গুলে এই মিশ্রণটি যদি মুখে, গলায়, পিঠে, হাতে লাগাতে পারেন। তাহলে দেখবেন আপনার ত্বককে সুন্দর ও টানটান হয়ে গেছে।

৫) ত্বক টান টান করতে ব্যবহার করতে পারেন অ্যালোভেরা জেল। অ্যালোভেরা জেলের মধ্যে ভিটামিন ই অয়েল ভালো করে মিশিয়ে রেখে দিতে পারেন। আর রাতে শুতে যাবার সময় মুখ ভালো করে পরিষ্কার করে এই মিশ্রণটি মুখে লাগাতে পারলেই, ত্বক হয়ে যাবে সুন্দর এবং টানটান

whatsapp logo