whatsapp channel

অনুরাগীদের কারণে অপছন্দের কাজ করতে হচ্ছে অরিজিৎ সিং-কে

অরিজিৎ সিং (Arijit Singh)-এর জার্নি শুরু হয়েছিল রিয়েলিটি শো ‘ফেম গুরুকুল’ থেকে। এই রিয়েলিটি শোয়ে তিনি জিততে না পারলেও অরিজিৎ-এর প্রতিভার বিচ্ছুরণ অনেকেই লক্ষ্য করেছিলেন। অরিজিৎ প্রমাণ করে দিয়েছেন, রিয়েলিটি…

Avatar

Nilanjana Pande

অরিজিৎ সিং (Arijit Singh)-এর জার্নি শুরু হয়েছিল রিয়েলিটি শো ‘ফেম গুরুকুল’ থেকে। এই রিয়েলিটি শোয়ে তিনি জিততে না পারলেও অরিজিৎ-এর প্রতিভার বিচ্ছুরণ অনেকেই লক্ষ্য করেছিলেন। অরিজিৎ প্রমাণ করে দিয়েছেন, রিয়েলিটি শোয়ের রেজাল্ট কখনও ভবিষ্যৎ গড়ে দিতে পারে না। বর্তমানে এশিয়ার সেরা সঙ্গীতজ্ঞদের মধ্যে অন্যতম অরিজিৎ। কিন্তু সাম্প্রতিক কালে নেপালের কনসার্টে তাঁর দাবি সকলকে রীতিমত চমকে দিয়েছে। কনসার্টটি ছিল নভেম্বরের শেষ পর্বে। আপাতত সেই বিশেষ ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, অরিজিৎ-এর শোয়ে উপচে পড়ছে ভিড়। অগুণতি দর্শকের উচ্ছ্বাস ভিডিও জুড়ে। গান গাইছেন অরিজিৎ। কিন্তু আচমকাই গান থামিয়ে দিয়ে তিনি বলেন, অনেকেই তাঁর গান শোনেন না, তা সম্পর্কে অবগত অরিজিৎ। কন্ঠে বিরক্তির সুর নিয়ে অরিজিৎ বলেন, তাঁরা মস্তি করতে এসেছেন এই কনসার্টে। কিন্তু যাঁরা সত্যিই তাঁর গান শোনেন, তাঁদের উদ্দেশ্যে একটি লাল রুমাল ও পেন দেখিয়ে অরিজিৎ বলেন, ছবি তোলা বা অটোগ্রাফ দেওয়া তাঁর পছন্দ নয়। অরিজিৎ-এর মনে হয়, এগুলি করা মানে সময় নষ্ট। ফলে গান গাইতে গাইতেই অটোগ্রাফ দেন বা ছবি তোলেন অরিজিৎ। তবে তাঁর পক্ষে সবচেয়ে ভালো হয় যদি তাঁকে এগুলি করতে বাধ্য না করা হয়। কিন্তু অনুরাগীদের একাংশ তাঁর কথা শোনেন না। ফলে এখনও অবধি অরিজিৎ-কে তাঁর অপছন্দের কাজ করতে হচ্ছে।

এর আগে চন্ডীগড়ের কনসার্টেও অরিজিৎ তাঁর অনুরাগীদের উদ্দেশ্যে একই কথা বলেছিলেন। তাঁর মতে, অটোগ্রাফ দেওয়া বা ছবি তোলা গানের ক্ষেত্রে মনোযোগের ব্যাঘাত ঘটায়। প্রকৃতপক্ষে, অরিজিৎ সঙ্গীতকে তাঁর সাধনা হিসাবে গ্রহণ করেছেন। এই কারণে মুর্শিদাবাদের জিয়াগঞ্জের ভূমিপুত্র যথেষ্ট ডাউন টু আর্থ।

তবে নেপাল কনসার্টের শ্রেষ্ঠ মুহূর্ত তৈরি হল যখন অরিজিৎ-এর প্রয়াত মায়ের বাঁধানো ছবি তাঁর এক অনুরাগী উপহার দিয়েছেন গায়ককে। আবেগতাড়িত হয়ে পড়েছিলেন অরিজিৎ। কিন্তু ধন্যবাদ জানাতে ভোলেননি তাঁর অনুরাগীদের।

whatsapp logo