whatsapp channel

Arijit Singh: অল্প বয়সে গিটার হাতে গান গাইছেন অরিজিৎ সিং, ভাইরাল ভিডিও

অরিজিৎ সিং (Arijit Singh) এই মুহূর্তে ভারত তথা এশিয়ার সেরা মিউজিশিয়ানদের মধ্যে অন্যতম। তাঁর কন্ঠে গাওয়া ও সুরারোপিত যেকোন গান ব্লকবাস্টার হিট হয়। এবার অরিজিৎ-এর অল্প বয়সে গাওয়া একটি গানের…

Avatar

HoopHaap Digital Media

অরিজিৎ সিং (Arijit Singh) এই মুহূর্তে ভারত তথা এশিয়ার সেরা মিউজিশিয়ানদের মধ্যে অন্যতম। তাঁর কন্ঠে গাওয়া ও সুরারোপিত যেকোন গান ব্লকবাস্টার হিট হয়। এবার অরিজিৎ-এর অল্প বয়সে গাওয়া একটি গানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ভিডিওটি ভাইরাল করেছেন ‘অরিজিতিয়ানস’-রা অর্থাৎ অরিজিৎ-এর ফ্যানরা। ভিডিওটি অরিজিৎ-এর অনেক অল্প বয়সের। সেখানে তাঁর মুখে দাড়ি নেই, নেই লম্বা চুল। চোখেও নেই চশমা। সেই সময় সবেমাত্র তাঁর হালকা গোঁফের রেখা উঠেছে। পরনে রয়েছে সাদা পাঞ্জাবি-পাজামা ও উত্তরীয়। সাধারণ ভাবে আঁচড়ানো চুল। কোনো ক্লাবের একটি অনুষ্ঠানে অরিজিৎ গিটার বাজিয়ে একটি রাগপ্রধান গান গাইছেন। নেটিজেনদের গানের সুর অসাধারণ লাগলেও তিনি কি গান গাইছেন তা অনুন্নত সাউন্ডের জন্য অনেকেই বুঝতে পারছেন না।

সোনি টিভির জনপ্রিয় রিয়েলিটি শো ‘ফেম গুরুকুল’-এর মাধ্যমে আত্মপ্রকাশ করেন মুর্শিদাবাদের জিয়াগঞ্জের বাসিন্দা অরিজিৎ। এই শোয়ের মাধ্যমেই তাঁর প্রথম মুম্বই যাত্রা। তখন তিনি নিতান্তই টিনএজার। ‘ফেম গুরুকুল’-এ তাঁর প্রতিভাকে বুঝতে পেরেছিলেন ইলা অরুণ (Ila Arun)। এই শোয়ে সুরেলা কন্ঠের মাধ্যমে সকলের মন জয় করে নিলেও বিজয়ী হতে পারেননি অরিজিৎ। কিন্তু তিনি শোয়ের বিচারক শঙ্কর মহাদেবন (Shankar Mahadevan)-এর নজর কেড়েছিলেন।

পরবর্তীকালে অরিজিৎ মুম্বইতেই ঘর ভাড়া নিয়ে থাকতে শুরু করেন। মুম্বইতে থাকার সুবাদে রাগাশ্রয়ী সঙ্গীতের উন্নত তালিম নেওয়ার সুযোগ পেয়েছিলেন তিনি। এমনকি পন্ডিত যশরাজ (YashRaj) তাঁর কন্ঠের প্রশংসা করেছিলেন। এরপর কয়েকটি ট‍্যালেন্ট হান্ট জিতলেও অরিজিৎ-কে মুম্বইয়ের মাটিতে যথেষ্ট লড়াই করতে হয়েছে। সেই সময় শঙ্কর মহাদেবন তাঁর পাশে দাঁড়ান। তাঁর প্রচেষ্টায় অরিজিৎ ইন্ডাস্ট্রিতে মিউজিক অ্যারেঞ্জমেন্টের কাজ শুরু করেন। এরপর প্রীতম (Pritam)-এর সঙ্গে কয়েকটি ফিল্মে কাজ করেন তিনি। এর মধ্যেই কয়েকটি তেলেগু ফিল্মে গান গাইলেও 2012 সালে ‘এজেন্ট বিনোদ’ ফিল্মে ‘রাবতা’ গানটি অরিজিৎ-কে পরিচিতি দেয়। এরপর তাঁকে আর পিছন ফিরে তাকাতে হয়নি। একের পর এক মিউজিক কম্পোজ করে ও গান গেয়ে নজির সৃষ্টি করেছেন তিনি। 2020 সালে তাঁকে ‘স্পটিফাই’-এর তরফে ‘মোস্ট স্ট্রিমড ইন্ডিয়ান আর্টিস্ট’ ঘোষণা করা হয়েছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media