whatsapp channel

Arpan Ghosal: টেলিভিশন নয়, থিয়েটারই প্রথম পছন্দ ‘মেয়েবেলা’-র ডোডোর

অফ এয়ার হয়ে গিয়েছে স্টার জলসার বাংলা ধারাবাহিক ‘মেয়েবেলা’। এই ধারাবাহিকে ডোডোর ভূমিকায় দর্শকদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছিলেন অর্পণ ঘোষাল (Arpan Ghoshal)। একসময় পরিচালক অর্ণ মুখোপাধ্যায় (Arna Mukherjee)-র হাত ধরে…

Avatar

Nilanjana Pande

অফ এয়ার হয়ে গিয়েছে স্টার জলসার বাংলা ধারাবাহিক ‘মেয়েবেলা’। এই ধারাবাহিকে ডোডোর ভূমিকায় দর্শকদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছিলেন অর্পণ ঘোষাল (Arpan Ghoshal)। একসময় পরিচালক অর্ণ মুখোপাধ্যায় (Arna Mukherjee)-র হাত ধরে থিয়েটারের মঞ্চে অভিনেতা হিসাবে আত্মপ্রকাশ ঘটেছিল অর্পণের। তবে থিয়েটারের মাধ্যমে অর্থনৈতিক দিক সামলে ওঠা যাচ্ছিল না। ফলে ছোট পর্দায় কাজ করতে শুরু করেন অর্পণ। থিয়েটার ও ছোট পর্দার গন্ডি পেরিয়ে তিনি ইতিমধ্যেই ‘অন্তরমহল’ ও ‘রাজা, রানি, রোমিও’ নামে দুটি ওয়েব সিরিজে কাজ করে ফেলেছেন। কিন্তু বড় পর্দায় ডেবিউ-এর ক্ষেত্রে ঘটে গেল কাকতালীয় ঘটনা। অর্ণর হাত ধরে থিয়েটারে ডেবিউ ঘটেছিল অর্পণের। সেই মানুষটির হাত ধরেই আবারও রূপোলি পর্দায় ডেবিউ করতে চলেছেন তিনি।

অর্ণ পরিচালিত ফিল্ম ‘অথৈ’-এ অভিনয় করছেন অর্পণ। যথেষ্ট উচ্ছ্বসিত তিনি। ‘অথৈ’-এর ক্রিয়েটিভ ডিরেক্টর অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya) যা অর্পণের কাছে অবশ্যই বাড়তি পাওনা। শেক্সপীয়রের কালজয়ী ‘ওথেলো’-কে অ্যাডপ্ট করে তৈরি হচ্ছে ‘অথৈ’। এর আগে মঞ্চে মাইকেল ক্যাসিও-র চরিত্রে অভিনয় করেছেন অর্পণ। ফিল্মেও এই চরিত্রেই দেখা যাবে তাঁকে। অর্পণ জানালেন, কিছু পরিবর্তন হলেও ‘অথৈ’-এর বক্তব্য একই থাকবে। তবে এত কিছুর পরেও থিয়েটারের প্রতি ভালোবাসা রয়েছে অর্পণের। ফলে টেলিভিশনের প্রোজেক্টের সাথে তাঁর ডেটের সমস্যা শুরু হয়েছিল। তবে অর্পণ মনে করেন, কয়েকজন ফিল্মস্টারকে বাদ দিলে সারা বাংলা জুড়ে অর্থ ও খ্যাতির দিক থেকে এগিয়ে টেলিভিশন তারকারাই।

তবে ‘মেয়েবেলা’-র পর অর্পণ অনেকগুলি ধারাবাহিকের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। তাঁর নাটকের দল ‘নটধা’-র পঞ্চাশ বছর পূর্ণ হবে 2024 সালে। এই মুহূর্তে দলকে সময় দিতে চান অর্পণ। ‘মেয়েবেলা’ তাঁকে বিখ্যাত করে তুলেছে। বেড়েছে মহিলা অনুরাগীদের সংখ্যাও। কিন্তু এখনও অবধি পরিবারের সদস্যদের কাছে তিনি তাঁদের ঘরের ছেলে।

তবে অর্পণের স্ত্রী অবশ্য মহিলা ভক্তদের কমেন্ট নিয়ে মজা করতে ছাড়েন না। স্বামী-স্ত্রী হলেও এখনও অবধি তাঁদের বন্ধুত্ব অটুট।

whatsapp logo