Hoop PlusReality show

Arunita-Pawandeep: কেরিয়ারের শুরুতেই আইনি সমস্যায় জড়িয়ে পড়লেন পবনদীপ-অরুণিতা

ভারতের সংগীতজগতে এখন প্রায় একচেটিয়া রাজত্ব করছেন বাঙালিরা। সম্প্রতি অনুষ্ঠিত হওয়া সারেগামাপা গ্র্যান্ড ফিনালে তে দেখা গিয়েছে বাঙালিদের জয়জয়কার। সেই রিয়েলিটি শোতে প্রথম হন বাংলার কোচবিহারের মেয়ে নীলাঞ্জনা রায় এবং দ্বিতীয় হন হুগলির মেয়ে রাজশ্রী বাগ। বাংলার এই জয়জয়কার দেখা গিয়েছিল কিছুদিন আগে সমাপ্ত হওয়া রিয়েলিটি শো ইন্ডিয়ান আইডলেও।

ইন্ডিয়ান আইডলের গত সিজনে দ্বিতীয় স্থান অর্জন করেন অরুণিতা কাঞ্জিলাল। প্রথম হয়েছিলেন পবনদীপ রাজন। ইন্ডাস্ট্রির কানাঘুষো খবর অনুযায়ী, কান পাতলে তাঁদের প্রেমের গুঞ্জনও শোনা যায়। এবার এই দুই ইন্ডিয়ান আইডল ফাইনালিস্টদের উপর এল এক গুরুতর অভিযোগ। সেই অভিযোগ অনুযায়ী তাঁদের পড়তে হতে পারে নানা আইনি জটিলতায়। কিন্তু কী সেই অভিযোগ?

ইন্ডিয়ান আইডলের এই সিজন শেষ হয়ে যাওয়ার পর একটি নামী সঙ্গীতসংস্থা তাঁদের সঙ্গে গানের অ্যালবামের চুক্তি করেন। একটি রোমান্টিক অ্যালবামের ২০টি গান গাওয়ার জন্য তাঁরা চুক্তিবদ্ধ হয়েছিলেন। সেই বিশেষ সংস্থা সাংবাদিক সম্মেলন করে অ্যালবামের নামও ঘোষণা করে ফেলে। কিন্তু সেই সংস্থার প্রযোজকদের দাবী মাত্র একটি গানের শ্যুটিং করে তাঁরা বেপাত্তা হয়ে গিয়েছেন। প্রযোজকরা যোগাযোগের চেষ্টা করলেও তাঁরা ফোন ধরছেন না। বাকি ১৯টি গানের রেকর্ডিং এবং তাঁর প্রোমোশন অসমাপ্ত রেখেই সংস্থার সঙ্গে সকল যোগাযোগ ছিন্ন করে দিয়েছেন পবনদীপ এবং অরুণিতা। প্রযোজকরা রীতিমতো অন্ধকারে পড়ে গিয়েছেন তাঁদের এই আচরণে।

এর জন্য সেই প্রযোজনা সংস্থাকে বাধ্য হয়ে ইন্ডিয়ান মোশন পিকচার প্রোডিউসরস অ্যাসোসিয়েশনের দ্বারস্থ হতে হয়। ইন্ডিয়ান মোশন পিকচার প্রোডিউসরস অ্যাসোসিয়েশনের তরফ থেকে স্পষ্ট আশ্বাস দেওয়া হয় যে প্রযোজকদের বিরুদ্ধে কোনো অন্যায় মেনে নেওয়া চলবে না। যদি প্রয়োজন পড়ে তো আইনি পথেও যেতে পারেন প্রযোজকেরা।

তরুণ গায়ক-গায়িকাদের এহেন আচরণের ফলে নিঃসন্দেহে প্রযোজনা সংস্থাকে বিরাট অঙ্কের আর্থিক ক্ষতির মুখোমুখি হতে হবে বলে আশঙ্কা করেছেন সেই সংস্থার মালিক। অন্যদিকে এই দুই গায়ক গায়িকা আছেন আমেরিকায়। ছুটির মেজাজে তাঁদের ইনস্টাগ্রামে ছবি পোস্ট করতে দেখা যাচ্ছে। আমেরিকায় তাঁরা লাইভ শো করবেন বলে জানা যাচ্ছে।