GossipHoop Plus

Amitabh Bachchan: ৮০ পেরিয়েও ঘোড়ার মতো উদ্যম অমিতাভের! রসিক নেটিজেনরা টানল রেখার নাম

বয়স বেড়ে চলেছে নিজের গতিতে। কিন্তু তিনি থামতেই জানেন না। ৮০ পেরিয়েও অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) উদ্যম, কর্মঠ মনোভাব তরুণ প্রজন্মের কাছে অনুপ্রেরণাদায়ক। এই বয়সেও এসেও এক নাগাড়ে কাজ করে যান তিনি। এক দিকে যেমন নতুন নতুন সিনেমায় অভিনয় করছেন, তেমনি ‘কউন বনেগা ক্রোড়পতি’র মতো শোও সফলতার সঙ্গে সামলে আসছেন এত বছর ধরে।

কেরিয়ারের শুরুর দিকটায় হোঁচট খেলেও সাফল্য দ্রুত পা ছুঁয়েছিল অমিতাভের। তিনি হয়ে উঠেছিলেন বলিউডের ‘অ্যাংরি ইয়াং ম্যান’। পরিশ্রমের উপরে বেশি ভরসা করলেও জ্যোতিষের উপরেও আস্থা আছে বিগ বি-র। তাঁর হাতে নীলার আংটি সকলেই লক্ষ্য করেছেন। বহু বছর ধরে এই আংটি ধারণ করে রয়েছেন অভিনেতা। শনি গ্রহের শান্তির জন্যই নীলা ধারণ করেছিলেন তিনি। আর এবার ফের একবার তাঁর কথায় উঠে এল জ্যোতিষের প্রসঙ্গ।

চিনা জ্যোতিষ মতে, কিছু কিছু বছর এবং জন্ম মাসের নারী পুরুষ হল ঘোড়া। চিনের মতে, ১৯৩০, ১৯৪২, ১৮৫৪, ১৯৬৬, ১৯৭৮, ১৯৯০, ২০০২, ২০১৪, ২০২৬ পর্যন্ত সব নারী পুরুষ ঘোড়া। অমিতাভের জন্ম ১৯৪২ এর ১১ অক্টোবর। চিনা মতে, এই ধরণের নারী পুরুষরা খুব কর্মঠ, পরিশ্রমী হয়। আর অমিতাভের মধ্যেও যে এই গুণ রয়েছে তা বলা বাহুল্য।

আর একথা জানতে পেরেই তা শেয়ার করার লোভ সামলাতে পারেননি বিগ বি। ঘোড়ার ছবি ওয়ালা একটি জ্যাকেট পরে সেলফি তুলেছেন তিনি। সঙ্গে লিখেছেন, ‘কিছু কিছু জ্যোতিষ মতে, পশু হল জন্ম মাসের প্রতীক। আমার অক্টোবরের জন্য হল ঘোড়া। তাই আমি এটা পরে নিয়েছি। দেখতে পাচ্ছেন না? আমার জ্যাকেটে রয়েছে ঘোড়ার ছবি’। নেটিজেনরা ভালবাসা ভরা বার্তা পাঠিয়েছেন অমিতাভের জন্য। আবার কেউ কেউ মজা করে টেনে এনেছেন রেখার নাম। তিনিই নাকি বলতে পারবেন অমিতাভ ঘোড়া কিনা! হাসির ফোয়ারা ছুটেছে এই সব কমেন্ট দেখে।

whatsapp logo

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই