Finance News

Business Idea: এই ব্যবসা শুরু করলে প্রথম মাস থেকেই রোজগার হবে লাখ টাকা, রয়েছে প্রচুর চাহিদা

আজকাল চাকরির আকাল চলছে দেশজুড়ে। সেই কারণেই অনেকেই এখন ব্যবসার দিকে ঝুঁকছেন। আপনি যদি শহুরে সেট আপে কম প্রাথমিক মূলধন বিনিয়োগের সাথে একটি ব্যবসা শুরু করতে চান তবে আপনি একটি অ্যালাইড যানবাহন ব্যবসা সম্পর্কে চিন্তা করতে পারেন, যা খুব ভাল আয়ের বিকল্প হতে লারে এই প্রচলিত উদ্যোগের জন্য ন্যূনতম পুঁজির প্রয়োজন হয় যখন যথেষ্ট আয় পাওয়া যায়।

আজ আমরা গাড়ির বিশদ ব্যবসা সম্পর্কে আলোচনা করব যা ১ লক্ষ টাকা প্রাথমিক বিনিয়োগের সাথে সহজেই শুরু করা যেতে পারে। যেহেতু এই ব্যবসায়িক মডেলটি ন্যূনতম, তাই আপনাকে স্টকিংয়ের জন্যও দৌড়াতে হবে না। অতিরিক্তভাবে, অটোমোবাইল ডিলারশিপগুলিও সাধারণত গাড়ির বিশদ কর্মশালার সাথে চুক্তিভিত্তিক কাজ করতে আগ্রহী, যা একটি নির্ভরযোগ্য এবং নির্দিষ্ট আয় নিশ্চিত করবে। গাড়ির বিস্তারিত ব্যবসায় লাভ প্রতি মাসে ১ লক্ষ থেকে ২ লক্ষ টাকা পর্যন্ত গাড়ি এনে শুরু করলেই হবে।

এবার একটি গাড়ির ওয়ার্কশপের প্রাথমিক সেটআপের জন্য আপনাকে পর্যাপ্ত জলের যোগান সহ একটি খোলামেলা জায়গার প্রয়োজন হবে। বিভিন্ন এলাকায় এই ধরনের খোলা জায়গার ভাড়ার আলাদা সেট আপ থাকবে। আপনার যে সরঞ্জামগুলির প্রয়োজন হবে তা হল, জ্যাক, গাড়ি মাউন্টিং, ওয়েট এবং ড্রাই ভ্যাকুয়াম ক্লিনার, কাপড় ড্রায়ার, হেভি-ডিউটি ​​টুল সেট, একটি মিনি কম্প্রেসার জেট, ১ হর্স পাওয়ার ওয়াটার মোটর এবং পাইপিং সেট আপ। এগুলো সবই এককালীন খরচ। গাড়ি ধোয়া এবং শুকানোর রাসায়নিক সাধারণত সরবরাহকারী।

এবার আসি রোজগারের কথায়। গাড়ির জন্য ডিপ ওয়াশিং পরিষেবাগুলি সাধারণত ৫০০ থেকে ১০০০ টাকার মধ্যে নেওয়া হয়৷ যদি গড়ে আপনার গাড়ির বিবরণ কেন্দ্রে প্রতিদিন ১০ টি গাড়ি আসে, তাহলে আপনি প্রতি মাসে প্রায় ৩০০ টি গাড়ি পাবেন। এখান থেকে অনুমান ভিত্তিক আপনি ২০০ টি গাড়ি আশা করতে পারেন। আপনি যদি গাড়ি প্রতি ন্যূনতম ৫০০ টাকা চার্জ করেন, ২০০ টি গাড়ি থেকে ১ লক্ষ টাকা পাওয়া যাবে। এবার ড্রাই ক্লিনিং পরিষেবাগুলির দাম প্রতি গাড়ির ২০০০ থেকে ৪০)) টাকার মধ্যে৷ ধরে নিই যে আপনার কেন্দ্র প্রতিদিন এই পরিষেবাগুলি পাওয়ার জন্য গড়ে ৩ থেকে ৪ টি গাড়ি আসে , আপনি মাসে ১২০ টি গাড়ি পাবেন। আপনি যদি প্রতি গড়ে ৩০০০ টাকা চার্জ করেন, তাহলে মোট মাসিক আয় হবে ৩.২০ লক্ষ টাকা। আপনি উভয় রাজস্ব একত্রিত করলে, মাসিক আয় প্রায় ৪.২ লক্ষ টাকা। এখন আপনি যদি আপনার সমস্ত খরচ যেমন মেকানিক এবং কর্মীদের বেতন, বিদ্যুৎ বিল, ভাড়া, জলের বিল ইত্যাদি অনুমান করেন, তাহলে আপনাকে প্রায় ২.৫ – ৩ লক্ষ টাকা কাটতে হবে, যার মানে এখনও আপনার লাভ প্রতি মাসে ১ লক্ষ টাকার বেশি হবে।

Related Articles