whatsapp channel

জিৎ-এর অফিসে প্রথম অডিশনে ব্যর্থ, অতীতের অভিজ্ঞতা শোনালেন অয়ন্যা

সব জল্পনার অবসান ঘটিয়ে মুক্তি পেল জিৎ (Jeet) প্রযোজিত ও অভিনীত ফিল্ম ‘মানুষ’। 24 শে নভেম্বর প্রেক্ষাগৃহে বাংলা ও হিন্দি ভাষায় মুক্তি পেয়েছে এই ফিল্ম। ‘মানুষ’-এর মূল আকর্ষণ জিতু কমল…

Avatar

Nilanjana Pande

সব জল্পনার অবসান ঘটিয়ে মুক্তি পেল জিৎ (Jeet) প্রযোজিত ও অভিনীত ফিল্ম ‘মানুষ’। 24 শে নভেম্বর প্রেক্ষাগৃহে বাংলা ও হিন্দি ভাষায় মুক্তি পেয়েছে এই ফিল্ম। ‘মানুষ’-এর মূল আকর্ষণ জিতু কমল (Jeetu Kamal)। মান্নানের চরিত্রে অভিনয় করছেন তিনি। জিতুর মতে, মান্নান ছাড়া ‘মানুষ’ অসম্পূর্ণ ছিল। এই ফিল্মে জিৎ-এর বিপরীতে অভিনয় করছেন সুস্মিতা চট্টোপাধ্যায় (Susmita Chatterjee)। কিন্তু ‘মানুষ’-এ অত্যন্ত গুরুত্বপূর্ণ চরিত্রে প্রথম দিনেই দর্শকদের নজর কেড়েছেন অয়ন্যা চট্টোপাধ্যায় (Ayannya Chatterjee)। সম্প্রতি শেষ হয়েছে স্টার জলসার ‘কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ’-এর শুটিং। এই ধারাবাহিকে কমলার চরিত্রে অভিনয় করছিলেন অয়ন্যা। দর্শকদের একাংশ আবারও বড় পর্দায় তাঁদের পছন্দের শিশুশিল্পীকে দেখে উচ্ছ্বসিত।

তবে অয়ন্যার জীবনের প্রথম অডিশন জিৎ-এর অফিসেই ঘটেছিল। ‘সুইজারল্যান্ড’-এর জন্য অডিশন দিলেও সেই সময় সিলেক্ট হননি অয়ন্যা। কিন্তু ‘মানুষ’ সেই ঘাটতি পূরণ করেছে। ফলে অয়ন্যা যথেষ্ট উচ্ছ্বসিত। পুরো টিমকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। ‘মানুষ’-এ জিৎ-এর মেয়ের চরিত্রে অভিনয় করছেন অয়ন্যা। জিৎ অভিনীত চরিত্রের বিভিন্ন স্তর কাহিনীতে ফুটিয়ে তোলার জন্য বাবা ও মেয়ের সম্পর্কের রসায়ন যথেষ্ট গুরুত্বপূর্ণ স্থান গ্রহণ করেছে। অয়ন্যার মতে, বাবা-মেয়ের সম্পর্ক যথেষ্ট স্পেশ্যাল। তবে ‘মানুষ’-এর প্রিমিয়ারে অয়ন্যা যথেষ্ট নার্ভাস ছিলেন।

তিনি জানালেন, এখনও অবধি এই ফিল্মের গান, ট্রেলার সবকিছু মিলিয়ে ফিডব্যাক যথেষ্ট ভালো রয়েছে। দর্শকরাও ‘মানুষ’ দেখতে পছন্দ করবেন বলে আশাবাদী অয়ন্যা। শিশুশিল্পী হিসাবেই ইন্ডাস্ট্রিতে আত্মপ্রকাশ ঘটেছিল অয়ন্যার। মৈনাক ভৌমিক (Mainak Bhowmik) পরিচালিত ফিল্ম ‘মিনি’-তে মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)-র বোনঝির ভূমিকায় নজর কেড়েছিলেন অয়ন্যা। এছাড়াও করিশ্মা কাপুর (Karishma Kapoor) অভিনীত ওয়েব সিরিজ ‘ব্রাউন’-এ অভিনয় করেছেন তিনি। তবে এরপর তাঁকে ছোট পর্দাতেই বেশি দেখা গিয়েছে।

‘বোধিসত্ত্বর বোধবুদ্ধি’ ধারাবাহিকে সৃজিতার চরিত্রে অভিনয় করেছিলেন অয়ন্যা। তাঁকে দেখা গিয়েছিল ‘করুণাময়ী রানী রাসমণি’ ধারাবাহিকে ছোট্ট সারদামণির চরিত্রেও।