Hoop Life

Hair Care Tips: পাকা চুল কুচকুচে কালো করা সম্ভব ঘরোয়া উপাদানে, এইভাবে ব্যবহার করুন

পাকা চুল কালো করতে সাহায্য করে একটি অসাধারণ হেয়ার অয়েল। সরষের তেলের মধ্যে কয়েক চামচ কালো জিরে ভালো করে ফুটিয়ে নিয়ে এই ফুটন্ত তেল ঠান্ডা করে নিয়ে এই তেল যদি মাথায় ভালো করে ম্যাসাজ করতে পারেন, দেখবেন আপনার চুল কয়েকদিনের মধ্যেই কালো হয়ে গেছে। এই তেল যদি আপনি নিয়মিত লাগাতে পারেন, তাহলে আপনার চুল একেবারে কালো হয়ে যাবে। কালো জিরের মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান যা চুলকে সহজেই কালো করতে সাহায্য করে। চুল কালো হবে, আর আপনি দেখবেন আস্তে আস্তে চুল পড়া বন্ধ হয়ে যাবে।

তবে সরষের তেলের বদলে অনেককে নারকেল তেলও ব্যবহার করতে পারেন। দু রকম তেলই ব্যবহার করতে পারেন। দুই তিনি কিন্তু আপনার চুলের জন্য ভীষণ উপকারী এইভাবে তেল ভালো করে ফুটিয়ে নিয়ে কাঁচের শিশির মধ্যে রেখে দিতে হবে। তারপর আঙুলের ডগায় একটুখানি নিয়ে নিয়ে মাথায় ভালো করে ম্যাসাজ করতে হবে। তারপরেই দেখতে পাবেন কি রকম মিরাকেল। আপনার মাথার চুলগুলি একেবারে সব কালো কুচকুচে হয়ে গেছে।

কালো জিরে অনেক প্রাচীনকাল থেকেই চুলের পরিচর্যার জন্য ব্যবহৃত হয়ে আসছে। তাই কালো জিরের তেল অবশ্যই মাথায় লাগাতে একেবারে ভুলবেন না, যারা অকালপক্কতা ভুগছেন তাদের জন্য এই তেলটি অসাধারণ। এমন সব নানান রকম টিপস পেতে অবশ্যই আমাদের Hoophaap- এর পেজটি ফলো করতে থাকুন।

Related Articles