whatsapp channel
BollywoodHoop Plus

পাশে ছিল না কপূর পরিবার, কোনো সাহায্য ছাড়াই করিশমা-করিনাকে মানুষ করেন ববিতা

করিনা কপূর খান (Kareena Kapoor khan)-কে বরাবর নেপোটিজম, খারাপ ব্যবহার, অহঙ্কার ইত্যাদি অনেক দোষেই কাঠগড়ায় তোলা হয়েছে। কিন্তু বলিউডের ফার্স্ট ফ্যামিলি কপূর পরিবারের মেয়ে হয়েও কপূর পরিবারের আলোর ছটা করিনার গায়ে লাগেনি, বলাই যায়।

1971 সালে রণধীর কপূর (Randhir kapoor)-কে ভালোবেসে বিয়ে করলে কপূর পরিবারের রক্ষণশীলতা মানতে না পেরে রণধীরের সাথে একসঙ্গে থাকতে পারেননি ববিতা (babita)। বিয়ের আগে কপূর পরিবারের নিয়ম মেনে ববিতা অভিনয় ছেড়ে দিলেও বিয়ের পর রক্ষণশীলতার বজ্রআঁটুনি সহ্য করতে পারেননি তিনি। তাই দুই মেয়ে করিশমা (karishma kapoor) ও করিনা (kareena Kapoor khan)-কে নিয়ে আলাদা থাকতে শুরু করেছিলেন ববিতা। ফলে করিনা ও করিশমা তাঁদের বাবা রণধীর কপূর (Randhir kapoor)-এর সান্নিধ্য খুব কমই পেয়েছেন। এমনকি কপূর পরিবারের তরফে তাঁদের কোনো আর্থিক সাহায্য করা হত না।

একটি সাক্ষাৎকারে করিনা জানিয়েছিলেন, তাঁদের জীবনের অন্যতম কঠিন সময়ে ববিতা মেয়েদের বড় করে তুলতে রোজগারের জন্য কিছু না কিছু কাজ করতেন। ববিতার একটি রিয়েল এস্টেট বিজনেস ছিল। এছাড়াও বেশ কয়েকটি ছোটখাট ব্যবসা করতেন ববিতা। এভাবেই দুই মেয়েকে একাই বড় করে তুলেছিলেন তিনি।

কিন্তু তাঁদের বাবা রণধীরের ভূমিকাকে কোনোদিন অস্বীকার করেননি করিনা ও করিশমা। পরবর্তীকালে ঋষি কপূর (Rishi kapoor)-এর সহায়তায় কপূর পরিবারের সান্নিধ্যে আসেন করিশমা ও করিনা। তবে রাজ কপূর (Raj kapoor) তাঁর দুই নাতনীকে ভালোবাসতেন। রাজ কপূরের হোলি পার্টিতে ছোট্ট করিশমার সঙ্গে তাঁর ছবি রয়েছে। পরবর্তীকালে রণধীরের সঙ্গে করিশমা ও করিনার সম্পর্ক ধীরে ধীরে সহজ হয়ে উঠেছে।

whatsapp logo