Hoop Life

Bathroom Vastu: বাথরুমে ভুলেও রাখবেন না এই রঙের বালতি-মগ, জীবনে নেমে আসবে দুর্ভাগ্যের মেঘ

রোজগার করতে করতে সঞ্চয়ের কথা সবাই ভেবে থাকেন। কিন্তু সঞ্চয় করতে গিয়েই হাতখালি হয় অনেকেরই। টাকা রোজগার করেও হাতে টাকা থাকেনা। আর এই সমস্যায় বেশিরভাগ মধ্যবিত্তরাই ভোগান্তির শিকার হন। কিন্তু বাস্তুশাস্ত্রে এমন কিছু সাধারণ ভুলের কথা উল্লেখ আছে, যা থেকে বাড়িতে হতে পারে ব্যাপক ক্ষতি। তার মধ্যে বেশ কিছু ভুল আমরা রোজ করি বাথরুমে। আজ্ঞে হ্যাঁ, ঠিকই শুনছেন। বাথরুমের এই কয়েকটি ভুল আপনার বাড়ি থেকে লক্ষী বিদায় করতেই পারে। এখন একনজরে দেখে নিন যে কি কি করবেন এবং কি কি কইবেন না বাথরুমে।

বাথরুম নিয়ে বাস্তুশাস্ত্রে বেশ কিছু নিয়ম রয়েছে। সেগুলির মকধ্যে বাথরুমে থাকা বালতি ও মগের রং নিয়েও বিধান দেওয়া হয়েছে সেখানে। কারণ বাস্তুশাস্ত্র মতে, নানারকম রংয়ের নানারকম প্রভাব পড়ে আমাদের জীবনে। এর মধ্যে কিছু রং যেমন আমাদের সমৃদ্ধির শিখরে পৌঁছে দিতে পারে, তেমনই কিছু রংয়ের ব্যবহার আমাদের জীবনে অশান্তি ও কলহ সহ নানা সমস্যা এনে জীবনকে পুরো ছারখার করে দিতেও পারে। আর বাথরুম যেহেতু বাড়ির বাস্তুতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, তাই বাথরুমের নানা রং নিয়ে বিশেষ নিয়ম রয়েছে বাস্তুশাস্ত্রে।

বাস্তুশাস্ত্র বিশেষজ্ঞদের মতে, বাথরুমে নীল রংয়ের বালতি ও মগ রাখা অন্ত্যন্ত শুভ। নীল রং আমাদের জীবনের সব নেতিবাচকতা দূর করে। ফলে নীল রংয়ের প্রভাবে আমাদের সৌভাগ্য ফিরে আসে। তাই বাথরুমে নীল রংয়ের সব জিনিস রাখা শুভ বলে মনে করা হয়। এছাড়াও বাথরুমে নীল ও কালো রংয়ের জিনিস ব্যবহার করলেও রাহুর দোষ কেটে যায় সেই বাড়ি থেকে। তবে বাস্তু বিশেষজ্ঞদের মতে, বাথরুমে উজ্জ্বল রংয়ের বালতি বা মগ রাখা উচিত নয়। এতে রাহুর খারাপ প্রভাব পড়তে পারে সেই বাড়ির সদস্যদের উপর।

এছাড়াও আমরা অনেকেই অভ্যাসবশত বাথরুমে বালতি থেকে জল ফেলে দিয়ে খালি বালতি রেখে আসি। কিন্তু এই অভ্যাস আপনার বাড়িতে ডেকে আনতে পারে বড় বিপদ। বাস্তুশাস্ত্র মতে, বাথরুমে খালি বালতি রাখলে লক্ষ্মী রুষ্ট হন। এতে অর্থাভাব দেখা দেয় বাড়িতে। এছাড়াও বাথরুম পরিষ্কার করার পর অনেকেই বাথরুমে ঝাঁটা রেখে দিয়ে আসেন। কিন্তু ঘরে শ্রীবৃদ্ধি ঘটাতে এই অভ্যাস সত্বর বদলে ফেলা উচিত। কারণ বাথরুমে ঝাঁটা রাখলে বাড়িতে লক্ষ্মী থাকে না, এমনটা বলেন বাস্তুশাস্ত্র বিশেষজ্ঞরা। এছাড়াও বাথরুমে সবসময় সাদা আলো ব্যবহার করা উচিত। এতে বাড়ির লক্ষ্মী সন্তুষ্ট থাকেন। বাড়িতেও ফেরে সমৃদ্ধি।

Disclaimer: প্রতিবেদনটি সম্পূর্ন তথ্যভিত্তিক। কোনরূপ কুসংস্কারকে প্রশ্রয় দেওয়া আমাদের উদ্দেশ্য নয়।

Related Articles