whatsapp channel

Skin Care Tips: নামিদামি ক্রিম ছাড়ুন, এই ঘরোয়া উপাদানে ভরসা রাখলেই অসাধারণ গ্লো পাবেন

বাজার চলতি ক্রিম ক্রমাগত মেখে মেখে ত্বকের বারোটা বাজানো মানুষের সংখ্যা নেহাত কম নয়। অন্য কেউ নামি দামি ক্রিম কিনছেন বলেই অনেকে আছেন যারা কোন দোকানে গিয়ে সেখানে বিউটি প্রোডাক্ট…

Avatar

বাজার চলতি ক্রিম ক্রমাগত মেখে মেখে ত্বকের বারোটা বাজানো মানুষের সংখ্যা নেহাত কম নয়। অন্য কেউ নামি দামি ক্রিম কিনছেন বলেই অনেকে আছেন যারা কোন দোকানে গিয়ে সেখানে বিউটি প্রোডাক্ট কিনে নিজের ত্বকের উপরের নানান রকম এক্সপেরিমেন্ট করতে থাকেন। কিন্তু জানেন কি বাড়িতে থাকা একটি উপাদান কিন্তু আপনার ত্বককে সুন্দর এবং ফ্ললেস করতে পারে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

মধুর ব্যবহার –

১) মধু আমাদের ত্বককে ময়শ্চারাইজ করতে সাহায্য করে। বিশেষত যাদের শুষ্ক ত্বক তারা অবশ্যই মধু লাগাতে পারেন। তবে মধুর সঙ্গে ব্যবহার করতে পারেন অ্যালোভেরা জেল। মধুর সঙ্গে অ্যালোভেরা জেল ভাল করে মিশিয়ে নিন। মিশ্রণটি ফ্রিজে রেখে পরপর সাতদিন রাতে শুতে যাবার সময় হালকা করে লাগিয়ে ম্যাসাজ করে শুয়ে পড়ুন।

২) ফেসপ্যাক হিসেবে মধু ব্যবহার করতে পারেন। টক দইয়ের সঙ্গে মধু ভালো করে মিশিয়ে মুখে মাসাজ করুন, ৫ মিনিট ধরে তারপর আধঘন্টা রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন, দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

৩) টোনার হিসেবে মধু ব্যবহার করতে পারেন, গ্রিন টি-এর জলের মধ্যে যদি ২ টেবিল চামচ মধু এবং একটি ভিটামিন ই ক্যাপসুল দিয়ে ভালো করে নাড়াচাড়া করে ফ্রিজে রেখে দিন। আর মাঝে মধ্যে যদি এটি স্প্রে করে মুখে লাগাতে পারেন তাহলে আপনার ত্বক হবে ভীষণ সুন্দর।

whatsapp logo