whatsapp channel

Jeet-Lahoma: ভাত-ডাল খেয়েই কিভাবে তেরো কেজি ওজন কমালেন জিতের নতুন নায়িকা লহমা!

টলিউডের নতুন মুখ লহমা ভট্টাচার্য (Lahoma Bhattacharya)। প্রথম ফিল্মেই তিনি সুপারস্টার জিৎ (Jeet)-এর নায়িকা। প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতক ও লন্ডনের সোয়াস বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতকোত্তর লহমা একজন ক্রীড়া সাংবাদিকের…

Avatar

Advertisements
Advertisements

টলিউডের নতুন মুখ লহমা ভট্টাচার্য (Lahoma Bhattacharya)। প্রথম ফিল্মেই তিনি সুপারস্টার জিৎ (Jeet)-এর নায়িকা। প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতক ও লন্ডনের সোয়াস বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতকোত্তর লহমা একজন ক্রীড়া সাংবাদিকের কন্যা হওয়ার সুবাদে ক্রীড়া জগতের তারকাদের সান্নিধ্যে বড় হয়ে উঠেছেন। কিন্তু খেলাধূলার প্রতি তাঁর আগ্রহ ছিল না। অভিনেত্রী হতে চেয়েছিলেন তিনি।

Advertisements

ইতিমধ্যেই নজর কেড়েছে লহমার ডেবিউ ফিল্ম ‘রাবণ’-এর ট্রেলার এবং কয়েকটি গান। নেটিজেনদের মতে, জিৎ-এর বিপরীতে লহমা যথেষ্ট সাবলীল। তাঁকে নতুন মনে হচ্ছে না। আগামী 29 শে এপ্রিল, শুক্রবার, লহমার প্রথম ফিল্ম ‘রাবণ’ মুক্তি পেতে চলেছে প্রেক্ষাগৃহে। এই ফিল্মের জন্য নিজেকে যথেষ্ট গ্রুমিং করেছেন লহমা। জিৎ তাঁর অনুপ্রেরণা।

Advertisements

Advertisements

পড়াশোনার সূত্রে লন্ডনে থাকার সময় ফাস্ট ফুড খাওয়ার ফলে ওজন বেড়ে গিয়েছিল লহমার। বারো-তেরো কেজি ওজন কমিয়ে অভিনয় জগতে প্রবেশ করেছেন তিনি। শুটিং না থাকলেও লহমা সকালে ওঠেন। ঘুম থেকে উঠে তিনি এক গ্লাস গরম জলে লেবুর রস ও মধু মিশিয়ে খান। কখনও কখনও খালি পেটে এক চামচ আমলার রসও খান। ব্রেকফাস্টে বাড়িতে যা খাবার তৈরি হয়, তাই খান লহমা। কখনও খান সেদ্ধ ডিম ও মরসুমী ফল।

Advertisements

দুপুরে বাড়িতে থাকলে লহমা ভাত, ডাল, সব্জি ও মাছ খান। শুটিংয়ে থাকলে তিনি খেতে পছন্দ করেন দক্ষিণ ভারতীয় খাবার দোসা, ইডলি, উপমা। কখনও খান চিকেনের ঝোল বা স্টু দিয়ে রুটি অথবা গ্রিলড চিকেন। সন্ধ্যার সময় বাড়িতে থাকলে মুড়ি-চানাচুর খান লহমা। কখনও খান ড্রাইফ্রুটস। বিবেকানন্দ পার্কের ফুচকা লহমার বিশেষ প্রিয়।

রাত দশটার মধ্যে ডিনার সেরে নেওয়ার চেষ্টা করেন লহমা। ভাত অথবা রুটি, ডাল সবজি খান লহমা। বাড়ির খাবার পরিমিত পরিমাণে খেয়ে ওজন নিয়ন্ত্রণে রাখেন তিনি। ডায়েটের পাশাপাশি তিনি ওয়ার্কআউট করেন। সকালে উঠে প্রথমে সূর্যপ্রণাম ও কিছু যোগাসন, প্রাণায়াম করেন লহমা। একটু বেলার দিকে যান জিমে। এছাড়াও সালসা নাচতে ভালোবাসেন লহমা। তাঁর কাছে নাচ খুব ভালো কার্ডিও। লহমা শরীরচর্চা করেন ইউটিউব ভিডিও দেখেও। তবে করোনার সময় জিম যখন বন্ধ ছিল, লহমা হাঁটতে যেতেন। ইদানিং শুটিংয়ের জন্য সময়ের অভাবে বেশি ওয়ার্কআউট করার হয়ে ওঠে না।

চুল ও ত্বক ভালো রাখতে সারাদিনে প্রচুর জল খান লহমা। এছাড়াও শরীর ও পেট ঠান্ডা রাখতে অ্যালোভেরার রস খান তিনি। লহমা ময়শ্চারাইজার হিসাবে বাড়িতেও ব্যবহার করেন সানস্ক্রিন। এছাড়াও হলুদ, দুধের সর, টক দই দিয়ে বানানো ঘরোয়া ফেসপ‍্যাক ব্যবহার করেন লহমা। মাঝেমধ্যেই চুলে তেল গরম করে লাগান তিনি।

whatsapp logo
Advertisements