মাত্র তিনদিনেই ব্ল্যাকহেডস দূর করবেন কিভাবে

HoopHaap Digital Media

নারী-পুরুষ নির্বিশেষে ব্ল্যাকহেডস সমস্যা প্রত্যেকেরই রয়েছে। নাকের উপরে ছোট কালো কালো দাগ যা মুখের সৌন্দর্য নষ্ট করে। তবে এই সমস্যা সমাধানের জন্য অনেক অনেক টাকা খরচ করে পার্লারে যাওয়ার বা দামি প্রোডাক্ট ব্যবহার করার কোন দরকার নেই, বাড়িতে কতগুলি ঘরোয়া উপাদানেই একদম ব্ল্যাকহেডস গায়েব হয়ে যাবে।

১) এক চামচ ডিমের সাদা অংশ, এক চামচ কর্নফ্লাওয়ার ভাল করে মিশিয়ে নিয়ে তাতে কতগুলি টিস্যু পেপার ছোট ছোট করে কেটে নিয়ে তা থেকে দু টুকরো নিয়ে ওই মিশ্রণের মধ্যে ডুবিয়ে নাকের উপর খানিকক্ষণ লাগিয়ে রাখুন। বেশ কিছুক্ষণ পরে টিস্যুগুলি তুলে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন।

২) এক টুকরো লেবুর ওপরে খানিকটা নুন নিয়ে নাকের উপরে ভালো করে ঘষুন। কিছুক্ষণ পরে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

৩) এক টুকরো টমেটোর ওপরে বেশ কয়েকটা চিনির দানা নিয়ে নাকের উপরে ঘষতে থাকুন। কিছুক্ষণ পরে ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

৪) ১ চামচ লেবুর রস, ১ চামচ চিনি এবং ১ চামচ জল ভালো করে মিশিয়ে নিয়ে মিশ্রণটি আঠালো হয়ে এলে নাকের উপরে খানিকক্ষণ লাগিয়ে রেখে দিন।

৫) এক চামচ চালের গুঁড়া, এক চামচ কাঁচা দুধ, এক চামচ বেসন ভালো করে মিশিয়ে নিয়ে নাকের উপরে ঘষে ঘষে লাগিয়ে নিন। কিছুক্ষণ পরে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

৬) এক চামচ মুসুর ডাল গুঁড়ো, এক চামচ কফি পাউডার, এক চামচ কাঁচা দুধ ভাল করে মিশিয়ে নিয়ে নাকের উপরে ভালো করে লাগিয়ে দিন। দরকার হলে এই মিশ্রণটি সারা রাত নাকের উপরে লাগিয়ে রেখে দিন। সকালবেলা ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

উপরের যেকোন একটি নিয়ম যদি প্রতিদিন মেনে চলা যায় তাহলে নাকের ব্ল্যাকহেডস সমস্যার সমাধান হয়। তবে নিয়ম করে প্রতিদিন মেনে চলতে হবে। প্রথমদিন করলেই খানিকটা রেজাল্ট বুঝতে পারবেন।

About Author

Leave a Comment