Hoop Life

Skin Care Tips: ডিম দিয়ে তুলে ফেলুন শরীরের অবাঞ্ছিত লোম, সহজ পদ্ধতি অনুসরণ করুন

ত্বক পরিষ্কার করার জন্য অবাঞ্ছিত লোম পরিষ্কার করা ভীষণ দরকার। আমাদের মুখের মধ্যে অনেক সময় বড় বড় লোম থাকে যা কিন্তু আমাদের সৌন্দর্যকে অনেকটা নষ্ট করে দেয়। তাই আপনি যদি চান মাত্র একটি ডিম দিয়ে বা অসাধারণ ঘরোয়া পদ্ধতিতে আপনি আপনার শরীর থেকে অবাঞ্ছিত লোম দূর করতে পারবেন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) ডিমের সাদা অংশের মধ্যে বেশ খানিকটা পরিমাণে বেসন নিয়ে নিন। পুরো মিশ্রণটি মুখের উপর লাগিয়ে অন্তত আধ ঘন্টা রেখে দিন। তারপর উল্টোদিকে ঘষে ঘষে তুলে ফেলুন। দেখবেন অনেকটা পরিষ্কার হয়ে গেছে।

২) লেবুর রসের সঙ্গে বেশ ভালো করে চিনি গরম করে গলিয়ে নিন, আর যখন দেখবেন আঠালো ভাব হয়ে গেছে, তখন এই মিশ্রণটি ঘন লোমের উপরে ভালো করে লাগিয়ে দিন, তারপরে কিছুক্ষণ পরে ঘষে ঘষে তুলে ফেলুন, দেখবেন মুখের লোম অনেকটা হালকা হয়ে গেছে।

৩) আমরা অনেকেই জানি না, ফটকিরি কিন্তু আমাদের এই অবাঞ্ছিত লোম পরিষ্কার করতে সাহায্য করে। মাঝে মধ্যে ফটকিরি মেশানো জল খুব ভালো করে মুখে লাগিয়ে ফেলুন, দেখবেন, লোমের পরিমাণ কমে গেছে, অথবা ফটকিরি মাঝে মধ্যেই যেখানে অবাঞ্ছিত লোমের পরিমাণ বেশি সেখানে ঘষে নিন।

৪) মধুর সাথে সম পরিমাণ খুব ভালো করে চালের গুঁড়ো মিশিয়ে মিশ্রণটি লোমের উপরেই লাগিয়ে আধ ঘণ্টা পরে কোনো সুতির রুমালকে গরম জলে ডুবিয়ে তা দিয়ে পরিষ্কার করে ফেলুন। দেখবেন লোম হাল্কা হয়ে গেছে।

৫) ডিমের সাদা অংশের সঙ্গে কর্ণফ্লাওয়ার খুব ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি লাগিয়ে বেশ খানিকক্ষণ রেখে তারপর জল দিয়ে ধুয়ে ফেলুন। এতেও দেখবেন আপনার মুখের উপরে হওয়া অবাঞ্ছিত লোম একেবারে ভ্যানিস হয়ে যাবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Related Articles