whatsapp channel

Beauty Tips: দিনদিন বাড়বে ত্বক ও চুলের সৌন্দর্য এই একটি উপাদানের সাহায্যে

চুল আর ত্বকের যত্নে অনায়াসে ব্যবহার করতে পারেন বিট। অনেকেই চুল কালার করতে ব্যবহার করেন কিন্তু আপনি কি জানেন এই বিট আপনার স্বাস্থ্যের জন্য কতখানি উপকারী। আর আপনার স্বাস্থ্য যদি…

Avatar

Advertisements
Advertisements

চুল আর ত্বকের যত্নে অনায়াসে ব্যবহার করতে পারেন বিট। অনেকেই চুল কালার করতে ব্যবহার করেন কিন্তু আপনি কি জানেন এই বিট আপনার স্বাস্থ্যের জন্য কতখানি উপকারী। আর আপনার স্বাস্থ্য যদি ভাল থাকে তো আপনার চুল আর তোকে এমনি ভালো থাকবে, তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন অসাধারণ এই টিপস।

Advertisements

আপনার শরীরে যদি রক্তের অভাব থাকে অথবা হিমোগ্লোবিনের অভাব থাকে, তাহলে প্রতিদিন সকালবেলা উঠে এক গ্লাস বিটের রস পান করুন। এভাবে টানা ১৫ দিন খেলেই আপনি বুঝতে পারবেন আপনি শরীরের ভেতর থেকে কতটা সুন্দর হয়ে গেছে। আর দেখবেন আপনার চুল পড়া অনেকখানি কমে গেছে, অনেক বেশি উজ্জ্বল হয়ে গেছে।

Advertisements

বিটের রস অ্যালোভেরা জেল এর সঙ্গে ভালো করে মিশিয়ে নিন মিশ্রণটি ফ্রিজে রেখে দিন। প্রতিদিন রাতে শোয়ার সময় মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে এই মিশ্রণটি মুখে লাগিয়ে শুতে পারেন অর্থাৎ নাইট ক্রিম হিসেবে ব্যবহার করতে পারেন। তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর এবং ঝলমলে হয়ে গেছে।

Advertisements

বিটের রসের সঙ্গে সামান্য চিনি মিশিয়ে মাথায় লাগিয়ে বেশ খানিকক্ষণ রেখে দেবেন। ভালো করে ম্যাসাজ করুন দেখবেন কিছুক্ষণ পরে আপনার চুল বেশ শুকিয়ে গেছে, তখন শ্যাম্পু করে ফেলুন, এরকম সপ্তাহে দুদিন করুন। যারা চুলের প্রাকৃতিক কালার চাইছেন, তারা অবশ্যই এই হোম রেমেডি একবার করে দেখুন, দেখবেন আপনার চুল কত সুন্দর হয়ে গেছে।

Advertisements
whatsapp logo
Advertisements