whatsapp channel

Beauty Tips: শীতকালে ভেজা শরীরে করুন ত্বকের পরিচর্যা

শীতকালে ভেজা শরীরে আপনি করতে পারেন ত্বকের পরিচর্যা। ভেজা শরীরে যদি ত্বকের পরিচর্যা করেন তাহলে দেখবেন কত উপকার হবে। শীতকাল আমাদের ত্বকের জন্য খুবই খারাপ একটি সময় উত্তুরে হাওয়ার দাপটে…

Avatar

HoopHaap Digital Media

শীতকালে ভেজা শরীরে আপনি করতে পারেন ত্বকের পরিচর্যা। ভেজা শরীরে যদি ত্বকের পরিচর্যা করেন তাহলে দেখবেন কত উপকার হবে। শীতকাল আমাদের ত্বকের জন্য খুবই খারাপ একটি সময় উত্তুরে হাওয়ার দাপটে যেমন সর্দি কাশি হয়, ঠিক তেমনি ত্বক রুক্ষ শুষ্ক হয়ে যায় কাছাকাছি বিয়ে বাড়ি থাকলে বা আপনার যদি বিবাহের যোগ থাকে তাহলে কিন্তু এই ত্বককে সুন্দর করতে আপনাকে যথেষ্ট কাঠ-খড় পোড়াতে হবে।

শীতকালে স্নান করার পরে অবশ্যই একটি তেল তৈরি করে সারা গায়ে হাতে পারে ভালো করে মালিশ করুন এই তেল তৈরি করার জন্য আপনার প্রয়োজন হবে নারকেল তেল, সরষের তেল, ভিটামিন ই ক্যাপসুল, গোলাপ জল এবং এর কোন জিনিসটি আপনি পাবেন না এমনটা হবে না। ভিটামিন ই ক্যাপসুল আপনি খুব সহজেই যে কোন ওষুধের দোকানে পেয়ে যাবেন। তার সঙ্গে আপনাকে মেশাতে হবে ভিটামিন সি ট্যাবলেট। ভালো করে গুঁড়ো করে নিয়ে, একটি কাঁচের শিশির মধ্যে সমস্তটা ভালো করে মিশিয়ে রেখে দিন।

স্নান করার পরে বাথরুমের মধ্যে বদ্ধ জায়গাতে আপনি ভেজা শরীরে যদি এই তেল ভালো করে অন্তত পাঁচ মিনিটের জন্য ম্যাসাজ করতে পারেন। তাহলে আপনার শরীরে ব্লাড সার্কুলেশন বৃদ্ধি পাবে, আর যত ব্লাড সার্কুলেশন বৃদ্ধি পাবে, শরীরের আনাচে কানাচে একেবারে হু হু করে অক্সিজেন পৌছবে, কারণে আপনার শরীর সুস্থ থাকার সাথে সাথে আপনার ত্বক একেবারে মাখনের মতো তুলতুলে হয়ে যাবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media