whatsapp channel

LPG Gas Price: মাসের শুরুতেই মধ্যবিত্তদের জন্য স্বস্তি, পুজোর আগেই দাম কমলো রান্নার গ্যাসের

গ্যাস এখন সাধ্যের মধ্যে। যা মন চায় রান্না করুন।আগস্টের প্রথম দিনেই খুশিতে আত্মহারা হতে চলেছে আমজনতা। এতদিনের চিন্তার কিছুটা কম হয়েছে বৈকি। গ্যাস সিলিন্ডারের দাম কমেছে (LPG Gas Price 2023),এর…

Avatar

Susmita Kundu

Updated on:

গ্যাস এখন সাধ্যের মধ্যে। যা মন চায় রান্না করুন।আগস্টের প্রথম দিনেই খুশিতে আত্মহারা হতে চলেছে আমজনতা। এতদিনের চিন্তার কিছুটা কম হয়েছে বৈকি। গ্যাস সিলিন্ডারের দাম কমেছে (LPG Gas Price 2023),এর থেকে খুশির খবর কি হতে পারে? আজকের দিনে প্রায় প্রত্যেক ঘরে গ্যাস সিলিন্ডার রয়েছে। প্রত্যন্ত গ্রাম ছাড়া প্রায় সকলেই গ্যাস ওভেনে রান্না করেন, এমনকি গ্রামের দিকে সরকারি যোজনা অনুযায়ী যারা ফ্রীতে গ্যাস পেয়েছেন তাদেরকেও গ্যাস কিনেই রান্না করতে হয়। এবার যখন গ্যাসের দাম কমেছে তখন এটা নিশ্চিত ভাবে খুশির খবর। কিন্তু, সত্যি কি এতে করে বাড়ির মানুষরা খুশি হয়েছেন নাকি হোটেলের মালিকরা?

আগস্ট মাসের একেবারে প্রথম দিন থেকে রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম কম করা হল। এখন সিলিন্ডার কিনতে আগের থেকে কম টাকা খরচ করতে হবে গ্রাহকদের। এখানে গ্রাহক আমি আপনি বা সাধারণ নাগরিক নন, এখানে গ্রাহক হলেন একজন রেস্তোরাঁর মালিক বা যারা বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার কিনছেন একমাত্র তারাই। হ্যাঁ, গ্যাসের সিলিন্ডারের দাম ১০০ টাকা কম হয়েছে আজ থেকে, শুধু মাত্র বাণিজ্যিক ভাবে। যারা রেস্তোরাঁ চালান বা বাণিজ্যিক সিলিন্ডার নিয়ে রান্নার কাজ করেন বা ক্যাটারিং চালান বা ব্যবসা করেন তাদের জন্য এটা দারুন সুখবর।

উল্লেখ্য, গত জুলাই মাসে ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারে ৭ টাকা বাড়ানো হয়েছিল, এবারে আগস্ট শুরু হতে না হতেই দাম কমলো ১০০ টাকা! অবশ্য, ঘরোয়া গ্যাস সিলিন্ডারের দামে কোনও ধরনের পরিবর্তন করা হয়নি। চলুন দেখে নেওয়া যাক কোন কোন জায়গায় গ্যাসের দাম কি দাড়ালো (LPG Gas Price 2023).

কলকাতায় বাণিজ্যিক গ্যাসের দাম ছিল গতকাল পর্যন্ত ১৯২০ টাকা। আজ সেই দাম দাড়িয়েছে ১৮২০.৫০ টাকায়। নয়াদিল্লিতে বাণিজ্যিক গ্যাসের দাম ছিল গতকাল পর্যন্ত ১৭৮০ টাকা। আজ সেই দাম দাড়িয়েছে ১৬৮০ টাকায়।

মুম্বইতে বাণিজ্যিক গ্যাসের দাম ছিল গতকাল পর্যন্ত ১৭৪০.৫০ টাকা। আজ সেই দাম দাড়িয়েছে ১৬৪০.৫০ টাকায়। চেন্নাইতে বাণিজ্যিক গ্যাসের দাম ছিল গতকাল পর্যন্ত ১৯৫২ টাকা। আজ সেই দাম দাড়িয়েছে ১৮৫২.৫০ টাকায়।