Hoop NewsHoop Trending

মাত্র ৭ টাকা বিনিয়োগে প্রতিমাসে ৫০০০ টাকা লাভের সুযোগ এই সরকারি স্কিমে

বার্ধক্যে যদি হাতে কিছু টাকা পাওয়া যায় তবে কি মন্দ হয়? সকলেই চান বয়স কালে হাতে প্রতিমাসে কিছু করে হলেও টাকা থাক। সন্তানের কাছে হাত পেতে নিয়ম করে টাকা নেওয়ার থেকে বরং নিজেই যদি কিছু টাকা আমরা সঞ্চয় করে রাখতে পারি তবে কেমন হয়?

এবারে আপনিও নিজে টাকা জমিয়ে পেনশন পেতে পারেন। আপনাকে কারোর থেকে হাত পেতে টাকা চাইতে হবে না। তাহলে দেখি কোথায় কিভাবে টাকা জমালে আমরা মাসে ৫০০০ পর্যন্ত টাকা পেনশন হিসেবে পেতে পারি সরকারের তরফ থেকে।

এটি একটি যোজনা। নাম অটল পেনশন যোজনা ( Atal Pension Yojana). এটি অত্যন্ত নির্ভরযোগ্য ও গুরুত্বপূর্ণ স্কিম। আপনার বয়স যদি ১৮ হয়ে গিয়ে থাকে তবে আপনি এই স্কিমের আওতায় আসবেন। আপনার বয়স হতে হবে ১৮ থেকে ৪০. এই স্কিমের নিয়ন্ত্রক সংস্থা হল পেনশন রেগুলেটরি অ্যান্ড ডেভেলপমেন্ট অথরিটি (PFRDA)। এই স্কিমে আপনি যত তাড়াতাড়ি টাকা জমা করবেন ততো বেশি টাকা পেনশন পাবেন। তবে এই স্কিমে আপনাকে অন্তত ২০ বছরের জন্য টাকা ইনভেস্ট করতে হবে। তবে আপনার অ্যাকাউন্টের সঙ্গে আঁধার কার্ড যোগ করতে হবে। এবার দেখা যাক কত টাকা রাখতে হবে?

এই যোজনায় ১০০০, ২০০০, ৩০০০, ৪০০০ ও অধিকতম ৫০০০ টাকা পর্যন্ত পেনশন পাবেন প্রতি মাসে ৷ এর জন্য আপনাকে প্রতিদিন ৭ টাকা করে জমাতে হবে। অর্থাৎ মাসে ২১০ টাকা জমা করতে হবে। আপনি যদি মাসে ৪২ টাকা জমা করেন তবে আপনি ১০০০ টাকা করে পেতে পারেন। ৮৪ টাকা জমালে আপনি মাসে পাবেন ২০০০ টাকা। ১২৬ টাকা করে রাখলে পাবেন ৩০০০ টাকা, এবং ১৬৮ টাকা রাখলে পাবেন ৪০০০ টাকা। সুতরাং আর দেরি নয়, এখন থেকেই এই স্কিমের আওতায় নিজের নাম নথিভুক্ত করে দেখুন, তবে এই কাজ করার আগে অবশ্যই যাচাই করে নিন।

whatsapp logo