Hoop PlusTollywood

Projapoti: দেবকে দেখে কেন হাসছেন রাজ-মিমি-নুসরত!

বড়দিনের প্রাক্কালে রিলিজ করেছে দেব (Dev) প্রযোজিত বাংলা ফিল্ম ‘প্রজাপতি’। এই ফিল্মে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন দেব, মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty), মমতা শঙ্কর (Mamata Shankar), শ্বেতা ভট্টাচার্য (Sweta Bhattacharya)। তরুণ মজুমদার (Tarun Majumder)-এর স্মৃতিতে তৈরি তৈরি এই ফিল্ম পরিচালনা করেছেন অভিজিৎ সেন (Abhijit Sen)। প্রায় প্রতিটি মাল্টিপ্লেক্সে ‘প্রজাপতি’ হাউসফুল। নন্দনে এই ফিল্ম শো পায়নি। অনেকেই মনে করছেন রাজনৈতিক রঙ দেখেই শো পেল না ‘প্রজাপতি’। কারণ এই ফিল্মের মুখ্য চরিত্রে অভিনয় করছেন মিঠুন যিনি বর্তমানে বিজেপির সদস্য। তবে দেব তৃণমূল কংগ্রেসের সাংসদ হয়েও এই বিষয়ে কোনো বিতর্ক তৈরি করতে চাননি। তিনি অত্যন্ত শান্তিপূর্ণ ভাবে একটি টুইট করেছিলেন যাতে লেখা ছিল নন্দনকে মিস করার কথা। “এখানেই গল্প শেষ” লিখে টুইট শেষ করে কোনোরকম বিতর্ক থেকে সরে গিয়েছিলেন তিনি। কিন্তু সোশ্যাল মিডিয়া ক্রমশ বিষাক্ত হয়ে উঠেছে। কিছু মিমার রয়েছেন যাঁরা পছন্দ করেন বিতর্ক তৈরি করতে। এদের মধ্যে একটি মিম পেজ হল ‘ল্যাদারু দা’।

এই মিম পেজটি তৈরি করেছেন কলকাতার যাদবপুরের কয়েকজন ব্যক্তি। অন্তত মিম পেজে সেই তথ্য রয়েছে। 27 শে ডিসেম্বর, মঙ্গলবার হঠাৎই ওই পেজে একটি মিম শেয়ার করা হয় যাতে দেখা যাচ্ছে গাছের আড়ালে দাঁড়িয়ে হাসছেন রাজ চক্রবর্তী (Raj Chakraborty), মিমি চক্রবর্তী (Mimi Chakraborty), নুসরত জাহান (Nusrat Jahan Ruhi)। গাছের একপাশে লুকিয়ে রয়েছেন দেব। তাঁর মুখে বিমর্ষ। রাজ, নুসরত, মিমিরা বলছেন “দেখ, দেখ, তৃণমূলের এমপি হয়েও নন্দনে নিজের সিনেমা চালাতে পারেনি।“ পোস্টটি শেয়ার করে ক্যাপশন দেওয়া হয়েছে “আসুন , বাংলা সিনেমার পাশে দাঁড়াই”। টলিউডের নাম দেওয়া হয়েছে ‘ট্রোলিউড’। সাথে জুড়ে দেওয়া হয়েছে উইঙ্ক ইমোজি।

এই পোস্টের নিচে বর্ষীয়ান নেটিজেনদের কমেন্ট নজর কাড়ছে যাঁর নাম সুবীর বিশ্বাস (Subir Biswas)। তিনি লিখেছেন, যদি দেব তাঁর সিনেমা নন্দনে চালাতে পারতেন তাহলে বলা হত , তৃণমূল কংগ্রেসের সাংসদ বলে চালাতে পারছেন। দেবের সমর্থনে কথা বলে অপমানিত হয়েছেন তিনি। উৎসব মৈত্র (Utsab Moitra) নামে এক নেটিজেন তাঁকে উদ্দেশ্য করে লিখেছেন, “দাদু তো দেখছি, একেবারে অনুপ্রেরণায় অনুপ্রাণিত”। অপর এক নেটিজেন লিখেছেন, দেব একজন সুন্দর মনের মানুষ ও মিঠুন বাঙালির গর্ব ছিলেন ও থাকবেন এবং তা অভিনয়ের মাধ্যমে। কিন্তু রাজনীতি সবকিছু নষ্ট করে দিচ্ছে। অনেকে লিখেছেন, দেব-এর পা ধুয়ে জল খেলে তবেই তৃণমূল কংগ্রেস শুদ্ধ হবে। আপাতদৃষ্টিতে এই মিমটি দেখে হয়তো অনেকের বিরূপ প্রতিক্রিয়া হতে পারে। কিন্তু দেবের সমর্থনে ভরে গিয়েছে কমেন্ট বক্স। কিছু সেলেব যাঁরা বাংলা সিনেমার পাশে দাঁড়ানোর কথা বলেছিলেন, তাঁদের সব কথাই এখন নাটক বলে মনে হচ্ছে।

 

View this post on Instagram

 

A post shared by Dev Adhikari (@imdevadhikari)

দিনের শেষে জিতে গিয়েছেন দেব। নন্দন তাঁর প্রয়োজন নেই। নন্দনের তাঁকে প্রয়োজন। রাজনৈতিক দলগুলির প্রয়োজন তাঁর মতো সহনশীল সাংসদের যিনি নিজের শক্তি প্রয়োগ করে নন্দন নিতে চাননি, তৈরি করেননি বিতর্ক। টলিউডকে প্রকৃত অর্থে অনেকটাই এগিয়ে নিয়ে গেলেন দেব। যাঁরা ট্রোলিউড বানাতে চান, হেরে গিয়েছেন তাঁরা। জিতে গিয়েছেন এক মধ্যবিত্ত ঘরের ছেলে, দুই চোখে স্বপ্ন নিয়ে কখনও যিনি এসেছিলেন বাংলা সিনেমায়। এবার দেবকে বাংলা সিনেমার ভবিষ্যৎ হিসাবে দাবি করাই যায়। এগিয়ে যান দেব। আপনার সাথে রয়েছে অগণিত মানুষের ভালোবাসা, আশীর্বাদ। সাথে রয়েছে ‘হুপহাপ’ (HOOPHAAP)। অনেক শুভকামনা আপনাকে।

 

View this post on Instagram

 

A post shared by Dev Adhikari (@imdevadhikari)

whatsapp logo