whatsapp channel

Projapoti: বাংলা ছবির জয়জয়কার, বছর শেষে নতুন উচ্চতা ছুঁল দেব-মিঠুনের ‘প্রজাপতি’

বড়দিনের প্রাক্কালে 23 শে ডিসেম্বর সারা বাংলার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে দেব (Dev) ও মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) অভিনীত ফিল্ম ‘প্রজাপতি’। তরুণ মজুমদার (Tarun Majumder)-এর স্মৃতিতে তৈরি এই ফিল্মে ছেচল্লিশ বছর…

Avatar

Nilanjana Pande

বড়দিনের প্রাক্কালে 23 শে ডিসেম্বর সারা বাংলার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে দেব (Dev) ও মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) অভিনীত ফিল্ম ‘প্রজাপতি’। তরুণ মজুমদার (Tarun Majumder)-এর স্মৃতিতে তৈরি এই ফিল্মে ছেচল্লিশ বছর পর আবার একসাথে অভিনয় করলেন মিঠুন ও মমতা শঙ্কর (Mamata Shankar)। পিতা-পুত্রের সম্পর্কের রসায়ন নিয়ে তৈরি ‘প্রজাপতি’ পরিচালনা করেছেন অভিজিৎ সেন (Abhijit Sen)। তবে এই ফিল্ম নজিরবিহীন ভাবে নন্দনে শো না পাওয়ার ফলে তৈরি হয়েছে বিতর্ক। কিন্তু দেব টুইট করে জানিয়েছেন, তিনি নন্দনকে মিস করবেন। তবে গল্প এখানেই শেষ লিখেছিলেন দেব। গল্প এখানেই শেষ কিন্তু হয়নি। এবার ভারত জুড়ে মুক্তি পেল ‘প্রজাপতি’।

30 শে ডিসেম্বর সমগ্র ভারতবর্ষের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পেল ‘প্রজাপতি’। এই সুখবর নিজের সোশ্যাল মিডিয়া পেজে শেয়ার করেছেন দেব। ‘প্রজাপতি’ মুক্তি পেয়েছে মুম্বই, দিল্লি, হায়দরাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, রাঁচি, ধানবাদ, পুণে, সুরাট, বরোদা, ভেলোর, বেলাচেরি, ওড়িশা, গুয়াহাটি ও ভুবনেশ্বরে। আপামর ভারতবাসীর মন জয়ের পথে এবার এগিয়ে চলেছে ‘প্রজাপতি’। এই ফিল্মের রিভিউ যথেষ্ট ভালো। পুত্রের বিয়ে নিয়ে পিতার চিন্তা একদিকে যেমন বঙ্গ সমাজের চিরন্তন গতিকে ফুটিয়ে তুলেছে, অপরদিকে আধুনিক সমাজের প্রকৃতি তৈরি করেছে চুয়াত্তর পেরিয়ে যাওয়া পিতার দ্বিতীয়বার বিয়ের সিদ্ধান্ত।

 

View this post on Instagram

 

A post shared by Dev Adhikari (@imdevadhikari)

‘প্রজাপতি’ নন্দনে শো না পাওয়ার কারণ হিসাবে অনেকেই রাজ্যের শাসক দলকে দায়ী করেছেন। দেব প্রযোজিত ‘প্রজাপতি’-র মুখ্য অভিনেতা মিঠুন বিজেপির সদস্য। অনেকে মনে করছেন, এই কারণেই নন্দন থেকে বঞ্চিত হল ‘প্রজাপতি’। তবে নতুন উড়ানে ক্রমশ ভর করছে এই ফিল্ম।

সৌজন্যের রাজনীতিতে বিশ্বাসী দেব ‘প্রজাপতি’ নিয়ে রাজনীতি করতে বারণ করলেও বিতর্ক অব্যাহত রয়েছে। তবে ‘প্রজাপতি’-র উড়ান কে আর কবে আটকাতে পেরেছে?

 

View this post on Instagram

 

A post shared by Dev Adhikari (@imdevadhikari)

whatsapp logo