Hoop PlusTollywood

‘মহাপ্রভু’ যীশু নন? সৃজিতের ছবিতে তাহলে কে হবেন গৌরাঙ্গ!

যীশু সেনগুপ্ত (jissu u sengupta) একসময় পরিচিত ছিলেন ‘মহাপ্রভু’ নামে। ‘মহাপ্রভু’-তে যীশুর চেহারা, ভক্তিতে আকুল দুই চোখ হয়তো আবারও দেখা যেতে পারে। তবে এবার তা হবে বড় পর্দায়।

সময়টা ছিল নব্বইয়ের দশক। প্রতিদিন দুপুরবেলায় বাঙালির ঘরে ঘরে শোনা যেত শ্রীকান্ত আচার্য (srikanta acharya)-র কন্ঠে ‘মহাপ্রভু’। বাংলা দূরদর্শনের স্ক্রিনে তখন ভেসে উঠত অপাপবিদ্ধ কিশোর বিশ্বরূপ (Biswarup)-এর চেহারা। লম্বা চুল, কপালে তিলক, কৃষ্ণনামে গদগদ বিশ্বরূপ তখন সাক্ষাৎ মহাপ্রভু শ্রীচৈতন‍্যদেব। আপামর বাঙালি ভক্তিবিনম্র চিত্তে দেখতেন সেই সিরিয়াল। তারপর গঙ্গা দিয়ে বয়ে গিয়েছে অনেক জল। হঠাৎই শেষ হয়ে গিয়েছে ‘মহাপ্রভু’।

অপরদিকে বিশ্বরূপ তখন গ্রহণ করেছেন নিজের অনস্ক্রিন নাম ‘যীশু’। যীশু শুধুমাত্র টলিউড নয় বলিউডের মাটিতেও নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। কিন্তু 2018 সালে ঘোষণা করা হয়, সৃজিত মুখার্জী (srijit Mukherjee) মহাপ্রভু শ্রীচৈতন‍্যের জীবনী অবলম্বনে তৈরি করতে চলেছেন ‘গৌরাঙ্গ কথা’। ফিল্মটি প্রযোজনা করবেন রাণা সরকার (Rana sarkar)। দীর্ঘদিন পরে এই ফিল্মে মহাপ্রভুর ভূমিকায় আবারও দেখা যেতে চলেছে যীশুকে।

কিন্তু এরপর এই ফিল্ম নিয়ে আর কোনো কথা শোনা যায়নি। বরং সৃজিত বানিয়েছেন ‘এক যে ছিল রাজা’ যেখানে ভাওয়াল রাজার ভূমিকায় দেখা গিয়েছিল যীশুকে। 2020 সাল থেকে করোনা আবহে দেশ জুড়ে দফায় দফায় চলছে লকডাউন। কিন্তু এর মাঝেই শোনা যাচ্ছে, ‘গৌরাঙ্গ কথা’-র প্রি-প্রোডাকশনের কাজ শুরু হয়েছে। তবে এবার মহাপ্রভুর চরিত্রে যীশুর পাশাপাশি আরও এক অভিনেতার নাম উঠে আসছে। তিনিও সৃজিতের সঙ্গে একাধিক ফিল্মে কাজ করেছেন। এই বিষয়ে রাণা সরকারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেছেন, ‘গৌরাঙ্গ কথা’-র প্রি-প্রোডাকশনের কাজ শুরু হওয়ার খবর তাঁর জানা নেই।

whatsapp logo