Hoop PlusTollywood

তিন দিনে ১ কোটি! বছর শুরুতেই বাংলা ছবির দুর্দান্ত লক্ষীলাভ, উচ্ছ্বসিত প্রযোজকরা

দেব (Dev) অভিনীত ‘টনিক’ বাংলা ফিল্মের দর্শকদের হলমুখী করেছিল বহুদিন পর। 2022 সালে সরস্বতী পুজোর প্রাক্কালে মুক্তি পেয়েছে শিবপ্রসাদ মুখোপাধ্যায় (Shibaprashad Mukherjee) ও নন্দিতা রায় (Nandita Ray) প্রযোজিত ও অরিত্র মুখোপাধ্যায় (Aritra Mukherjee) পরিচালিত ফিল্ম ‘বাবা, বেবি ও….’। একই সঙ্গে মুক্তি পেয়েছে সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherji) পরিচালিত ফিল্ম ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’। 2022 সালে অনেকেই বলছেন, সংক্রমণের ভয় রয়েছে। ফলে প্রেক্ষাগৃহে দর্শক সংখ্যা কমার আশঙ্কা ছিল। কিন্তু কাজ করেছে সরস্বতী পুজোর কোশেন্ট। ফলে প্রেক্ষাগৃহে দর্শক সংখ্যা নিরাশাজনক নয়।

ফেব্রুয়ারি মাস থেকে প্রেক্ষাগৃহে দর্শকাসন পঞ্চাশ শতাংশ থেকে পঁচাত্তর শতাংশ করেছে রাজ্য সরকার। রাজ্য সরকারের এই সিদ্ধান্তে খুশি প্রযোজক ও হল মালিকরা। শনিবার ছিল সরস্বতী পুজো। ওই দিন নন্দনে ও নবীনায় হাউসফুল ছিল যীশু সেনগুপ্ত (Jissu U Sengupta) ও শোলাঙ্কি রায় (Solanki Roy) অভিনীত ফিল্ম ‘বাবা, বেবি ও….’। প্রেক্ষাগৃহে দর্শকদের ধন্যবাদ জানাতে উপস্থিত ছিলেন শিবপ্রসাদ, নন্দিতা, অরিত্র, যীশু, শোলাঙ্কি। প্রেক্ষাগৃহে এসে দর্শকদের বাংলা ফিল্ম দেখতে অনুরোধ করেছেন যীশু।

অপরদিকে ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ ফিল্মের প্রোমোশনের সময় থেকেই প্রসেনজিৎ (Prosenjit Chatterjee)-এর তরফেও ছিল একই অনুরোধ। গত তিন দিন ধরে প্রেক্ষাগৃহে দর্শকদের সংখ্যা দেখে যথেষ্ট আশাবাদী হল-মালিকরা। দুই ফিল্মের বক্স অফিস রিপোর্ট যথেষ্ট ভালো। সোমবার সোশ্যাল মিডিয়ায় শিবপ্রসাদ দর্শকদের ধন্যবাদ জানিয়ে লিখেছেন, করোনা অতিমারীর আগে উইন্ডোজ-এর রিলিজ হওয়া ফিল্ম ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’ মাত্র বারো দিন বক্স অফিসে চলেছিল। অরিত্র ও জিনিয়া সেন (Zinia Sen)-এর টিম এই ফিল্মের সাথে যুক্ত ছিল। বাহাত্তর লক্ষ টাকার ফিল্ম ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’ মাত্র এক সপ্তাহেই পঁচানব্বই লক্ষ টাকার ব্যবসা করেছিল। 4 ঠা ফেব্রুয়ারি ‘বাবা, বেবি ও….’ মুক্তি পাওয়ার পর 88 লক্ষ টাকার ফিল্ম মাত্র তিন দিনে পঞ্চান্ন লক্ষ টাকার ব্যবসা করেছে। প্রযোজক হিসাবে শিবপ্রসাদ, তাঁর ও নন্দিতার তরফে অরিত্র ও তাঁর টিমকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, এই দুর্দিনেও প্রযোজকের ঘরে তাঁরা টাকা ফেরত আনতে পেরেছেন। ‘বাবা, বেবি ও….’-র ‘বুক মাই শো’-এর রেটিং 85 শতাংশ ও আইএমডিবি-র রেটিং 8.2।

অপরদিকে ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’-এর প্রযোজনা সংস্থা এসভিএফ-এর তরফে মহেন্দ্র সোনি (Mahendra Soni) টুইট করে লিখেছেন, তিন দিনে এক কোটি টাকা ছাড়িয়ে গিয়েছে। তবে তার নিচে ‘কেমন লাগল’ লিখে বিতর্কের সূত্রপাত করেছেন তিনি।

whatsapp logo