Hoop Story

ফের মুখ উজ্জ্বল বাংলার, সর্বভারতীয় পরীক্ষায় সাফল্যের শিখরে রায়গঞ্জের কন্যা ক্যামেলিয়া রায়

সর্বভারতীয় স্তরে স্কলারশিপের চূড়ান্ত পরীক্ষায় সফল হলেন রায়গঞ্জ নিবাসী ক্যামেলিয়া রায়। তিনি রায়গঞ্জ করোনেশন হাই স্কুলের ছাত্রী। সম্প্রতি সর্বভারতীয় স্তরে স্কলারশিপের চূড়ান্ত পরীক্ষার তালিকা প্রকাশ হয়েছে। সেই তালিকাতেই নিজের নাম দেখতে পেয়ে খুশি ছড়িয়ে পড়েছে পরিবারের সকলের মধ্যে। বাবা-মা দুজনেই পেশায় শিক্ষক এবং শিক্ষিকা বাবা কাঞ্চিরাম রায় ভূপাল চন্দ্র বিদ্যাপীঠ এর সহকারী প্রধান শিক্ষক এবং মা মাধুরী পাল রায় সরকারি প্রাথমিক স্কুলের শিক্ষিকা। তাদেরই প্রথম সন্তান ক্যামেলিয়ার রায় মাধ্যমিক পরীক্ষাতেও রায়গঞ্জ গার্লস স্কুল কলেজ থেকে গোটা রাজ্যের মধ্যে তৃতীয় স্থান অধিকারী ছিলেন।

এত বড় একটা সাফল্যের পর ক্যামেলিয়া জানান, তিনি পরবর্তীকালে বিজ্ঞানী হতে চান এবং পদার্থবিদ্যাতেই তিনি মাস্টার্স করে গবেষণা করার ইচ্ছা প্রকাশ করলেন। তবে উচ্চমাধ্যমিক পরীক্ষা শেষ হলে তিনি কোন বিষয়ে সিদ্ধান্ত নিতে পারছেন না। তিনি জানান আর পাঁচটা পরীক্ষার মতো তিনি এই পরীক্ষার জন্য যথেষ্ট প্রস্তুতি নিয়েছিলেন তাই তিনি পরীক্ষায় সফল হয়েছেন। আর এই সফলতার পেছনে মা-বাবার অবদানকেও তিনি ভুলে যাননি। তাছাড়াও তার স্কুলের শিক্ষক শিক্ষিকারা এবং প্রাইভেট শিক্ষক শিক্ষিকারা অনেক পরিশ্রম করেছেন তার এই সাফল্যের জন্য।

দিনে যেমন দশ-বারো ঘন্টা স্বাভাবিক ভাবেই তিনি পড়াশোনা করেন তেমনি করেছেন এই পরীক্ষার জন্য আলাদা করে কোনো প্রেপারেশন তিনি নেননি এমনটাই জানান ক্যামেলিয়া। ক্যামেলিয়ার এই সাফল্যে তার বিদ্যালয় প্রধান শিক্ষক শুভাশিস বসাক ক্যামেলিয়াকে তাদের স্কুলের এক উজ্জ্বল তারা বলে বর্ণনা করলেন। ক্যামেলিয়ার সাফল্যে তারা ভীষণ খুশি হয়েছেন এমনটাই তিনি জানান। সব মিলিয়ে ক্যামেলিয়ার পরিবারে এখন খুশির আবহাওয়া। মা এবং বাবা প্রত্যেকেই তার মেয়েকে নিয়ে ভীষণ খুশি।

Related Articles