whatsapp channel

অর্ধেক চালের উপর জাতীয় পতাকা এঁকে নজির সৃষ্টি করলেন বাঙালি কন্যা

একটি ছোট চালের উপর জাতীয় পতাকা এঁকে তাক লাগালেন এই কন্যা। বাড়িতে বসেই এমন সুন্দর সৃষ্টি করেছে কাঁথি১ ব্লকে হরিপুর গ্রাম পঞ্চায়েতের উত্তর খাসদা গ্রামের বাসিন্দা অমৃতা। তিনি কলকাতার 'বিড়লা…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

একটি ছোট চালের উপর জাতীয় পতাকা এঁকে তাক লাগালেন এই কন্যা। বাড়িতে বসেই এমন সুন্দর সৃষ্টি করেছে কাঁথি১ ব্লকে হরিপুর গ্রাম পঞ্চায়েতের উত্তর খাসদা গ্রামের বাসিন্দা অমৃতা। তিনি কলকাতার ‘বিড়লা একাডেমি অফ আর্ট এন্ড কালচার’ এর একজন কৃতি ছাত্রী।

Advertisements

অমৃতা একজন গুণী অঙ্কন শিল্পী। শিল্পের ছবি আঁকাই তার একমাত্র প্যাশন। তবে সব সময় তিনি নতুন কিছু সৃষ্টি করতে চান। নিজের এই গুণে তিনি ইতিপূর্বে অনেক অনুরাগীদের প্রশংসা কুড়িয়েছেন। তবে তিনি আগামী দিনেও নতুন নতুন কিছু সৃষ্টির মাধ্যমে নিজেকে ফুটিয়ে তুলতে চান।

Advertisements

তবে চালের উপরে জাতীয় পতাকা আকার পিছনে তার একটা ভাবনা রয়েছে। এই লকডাউনে অনেক মানুষ জীবিকা হারিয়েছেন। খাদ্যের অভাবে মারা গেছেনও অনেকে। তাই এই জাতীয় পতাকা চালের উপরে এঁকে তিনি সবার কাছে একটা বার্তা দিতে চাইছেন যে সমাজের সবাই যেন এই হতদরিদ্র মানুষের পাশে দু মুঠো চাল তুলে দেয়। যাতে কাউকেই আর অনাহারে মৃত্যুর মুখে পতিত হতে না হয়।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media