Bengali SerialHoop Plus

পরনে সবুজ লেহেঙ্গা মাথায় ওড়না, সকলকে ঈদের শুভেচ্ছা জানালেন ‘কৃষ্ণকলি’-এর শ্যামা

আজ মহা সমারোহে পালিত হচ্ছে পবিত্র ঈদ উৎসব। পরম ঈশ্বর আল্লাকে এই দিন মানুষ যা কিছু পেয়েছে তার জন্য কৃতজ্ঞতা জানান। সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত একমাস ব্যাপী রমজানের রোজা পালনের পর আসে ইসলাম ধর্মীবলম্বীরা। এবছর ১৩ মে সন্ধে থেকে পরেরদিন ১৪ মে সন্ধে পর্যন্ত ইদ পালিত হচ্ছে।

ঈদ উৎসব আর বাংলার সেলিব্রিটিরা পালন করবেনা তা কি করে সম্ভব! বাংলার প্রায় প্রতিটি শিল্পী পবিত্র ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। সম্প্রতি, কৃষ্ণকলি ধারাবাহিকের শ্যামা ওরফে তিয়াশা রায় (tiyasha roy) সেলিব্রেট করলেন পবিত্র ঈদ উৎসব।

একেবারে সবুজ নীল লেহেঙ্গায় সুন্দর করে সেজেছেন তিয়াশা রায়। যদিও তার এই ছবি বেশ খানিকটা পুরনো, জি বাংলা সোনার সংসার আওয়ার্ড ২০২১ এর সেট থেকে তোলা। অভিনেত্রীর মিষ্টি লুকস, সঙ্গে অনবদ‍্য অভিনয় প্রতিভা রাতারাতি সাফল‍্যের চূড়ায় পৌঁছে দিয়েছে তাকে। সম্প্রতি তৃণমূলের হয়ে প্রত্যক্ষ প্রচারেও নেমেছিলেন তিনি। অভিনয়ের পাশাপাশি রাজনৈতিক মহলেও ঘনিষ্ঠতা বাজিয়ে রেখেছেন তিনি। বুদ্ধিদীপ্ত তিয়াশা এদিন সকল ভেদাভেদ ভুলে প্রথমে ঈদের শুভেচ্ছা ও পরবর্তীতে অক্ষয় তৃতীয়ার শুভেচ্ছা জানান সকলকে সোশ্যাল মিডিয়ার হাত ধরে।

এই সুবাদে ছোট্ট করে জেনে নিই ঈদ- উল-ফিতর সম্পর্কে। এর মানে হল উপবাস বা রোজা ভঙ্গ করা।প্রথা অনুযায়ী, ইদ শুরু হয় সূর্যাস্তের পর রাতে পবিত্র চাঁদ দর্শনের পর। রমজান মাসের ২৯তম দিনের পর যদি আকাশে পবিত্র চাঁদের দর্শন না হয় তাহলে তার পরের দিন ইদ পালিত হয়। ঈদের দিন রোজা রাখা নিষিদ্ধ। এদিন সবাই লাচ্ছা বা সিমাইয়ের মতো সুস্বাদু খাবার বানান।

whatsapp logo