Bengali SerialHoop PlusHoop Video

নতুনের আগমনে কপাল পুড়ল ‘পঞ্চমী’-র, জানিয়ে দেওয়া হল শেষ সম্প্রচারের দিনক্ষণ

গত ডিসেম্বরেই শুরু হয়েছিল পরাবাস্তব জগতের গল্প দিয়ে তৈরি বাংলা ধারাবাহিক ‘পঞ্চমী’। টিভি পর্দায় পা রাখতেই বাজিমাত করেছিল স্টার জলসার এই ধারাবাহিক। প্রথম দশ বা প্রথম পাঁচ নয়, প্রথম সপ্তাহেই এক্কেবারে টিআরপি তালিকার দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছিল এই ধারাবাহিক। তবে শুরুতেই এই ধামাকার পর আর সেভাবে মাথা তুলে দাঁড়াতে পারেনি এই ধারাবাহিক। টিআরপি তালিকায় স্লটের প্রতিপক্ষ ধারাবাহিকের ধারেকাছেও খুঁজে পাওয়া যাচ্ছিল না পঞ্চমীকে। আর এর মাঝেই নতুনের আগমনে কপাল পুড়লো পঞ্চমীর।

গত বছরের শুরুর মাসে বাংলা মেগার পর্দায় শুরু হয়েছিল একগুচ্ছ ধারাবাহিক। আর এইসব ধারাবাহিকের মধ্যে উল্লেখযোগ্য ছিল ‘পঞ্চমী’। রাজদীপ গুপ্ত ও সুস্মিতা দে’র ধারাবাহিক ‘পঞ্চমী’ সিরিয়ালটি নাগিন জগতের গল্প নিয়ে তৈরি। নতুন এই গল্প বেশ মনে ধরেছিল দর্শকদের। কিন্তু কয়েকমাসের মধ্যেই জনপ্রিয়তা হারালো এই ধারাবাহিক। সেই কারণেই আট মাসের মধ্যে বন্ধ হচ্ছে পঞ্চমী। জানা গেছে, আগামী শুক্রবার এই ধারাবাহিকের শেষ সম্প্রচার হবে। কিন্তু গল্প যখন এত ছড়ানো, তখন এভাবে মাঝপথে কিভাবে ধারাবাহিক শেষ করা হচ্ছে, এই বিষয়টি নিয়ে দর্শকদের মধ্যে তৈরি হয়েছে কৌতূহল।

তবে নতুনের আগমনেই যে কপাল পুড়ছে পঞ্চমী’র তা কিন্তু সামনে এসেছে। শোনা যাচ্ছে, যিশু উজ্জ্বল সেনগুপ্ত প্রোডাকশনের নতুন মেগা ‘লাভ বিয়ে আজকাল’ জায়গা নিতে চলেছে ‘পঞ্চমী’র। শুক্রবারই এই বিষয়টি অফিসিয়ালি জানিয়ে দিয়েছে স্টার জলসা কর্তৃপক্ষ। জানা গেছে, আগামী ২৮শে অগস্ট থেকে রাত ৮.৩০টায় সম্প্রচারিত হবে ওম সাহানি ও নবাগতা মৌমিতা সরকারের ‘লাভ বিয়ে আজকাল’। তাই সেই কারণেই শেষ হচ্ছে ‘পঞ্চমী’। এই বিষয়ে এক সাক্ষাৎকারে সুস্মিতা দে বলেন, ‘শুরু থাকলে শেষও থাকবে। তাই মনখারাপ হলেও মেনে নিচ্ছি।’

প্রসঙ্গত, এর আগেও বড় পর্দা কিংবা বাংলা টেলিভিশনে সাপ নিয়ে গল্প বারবার এসেছে। ‘নাগিন’, ‘নাগিনা’, ‘নাগপঞ্চমী’, ‘মনসা’, ‘বেহুলা’- এর মধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছিল এর আগে। কিন্তু এ বার বাংলা টেলিভিশনে সাপকে কেন্দ্রে করে তৈরি ধারাবাহিক ‘পঞ্চমী’ সেভাবে হিট করলো না দর্শক মহলে। এর কারণ হতে পারে অতিরঞ্জিত দৃশ্যপট। কারণ ‘পঞ্চমী’র বহু দৃশ্য নিয়ে ট্রোল হয়েছে এর আগেও।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা