whatsapp channel

প্রথম স্থান ধরে রাখলো ‘খড়কুটো’, ঘাড়ে নিশ্বাস ফেলছে ‘শ্রীময়ী’, রইলো টিআরপি তালিকা

সন্ধ্যা হলেই বাংলা ধারাবাহিক দেখা চাই চাই। এই ধারাবাহিক এখন বাঙালির জীবনের একটা নিত্যপ্রয়োজনীয় অঙ্গ হয়ে উঠেছে। হাতে যতই স্মার্টফোন আর ইন্টারনেট আসুক প্রতিদিন সন্ধ্যে বেলা বাঙালি মা কাকিমারা সমস্ত কাজকর্ম…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

সন্ধ্যা হলেই বাংলা ধারাবাহিক দেখা চাই চাই। এই ধারাবাহিক এখন বাঙালির জীবনের একটা নিত্যপ্রয়োজনীয় অঙ্গ হয়ে উঠেছে। হাতে যতই স্মার্টফোন আর ইন্টারনেট আসুক প্রতিদিন সন্ধ্যে বেলা বাঙালি মা কাকিমারা সমস্ত কাজকর্ম সেরে ফোনকেও বিশ্রাম দিয়ে বসে পড়েন টিভির সামনে নিজের প্রিয় ধারাবাহিক চালিয়ে বসেন। অনেকের হাতে এখন ইন্টারনেট চলে আসাতে ফোনেই ধারাবাহিক দেখে নিলেও টিভিতে রির্মোট ঘুরিয়ে ধারাবাহিক দেখার মজাই যে সম্পূর্ণ আলাদা। হ্যাঁ তাই তো বিকেলে মুচমুচে তেলেভাজার সাথে চলে প্রিয় ধারাবাহিকের খেলা। খেলা তো বটেই কে কতটা অভিনয়ের রেসে জিততে পারলো সেটাও এই মা কাকিমারা ঠিক করেন।

Advertisements

ধারাবাহিক দেখতে দেখতে তার সঙ্গে শুরু হয়ে যায় কাজ বা গল্পগাছা। অভিনেতা-অভিনেত্রীদের তারা নিজেদের বাড়ির লোকের মত ভাবতে শুরু করেন আস্তে আস্তে। ভিলেনদের শাপ শাপান্ত করতে ভোলেননা বাঙালি মা কাকিমারা। কার্যত নেশায় পরিণত হয়েছে এই ধারাবাহিকের অভিনয় দেখা। বাংলা ধারাবাহিক মানেই স্টার জলসা এবং জি বাংলায় দুটি জনপ্রিয় চ্যানেলের সিরিয়াল। এই দুই চ্যানেলের কার কোন ধারাবাহিক প্রিয় এই নিয়ে চলে জোড়কদমে লড়াই। এই লড়াই আজ বা কালকের নয়, ১১বছর ধরে চলে আসছে।

Advertisements

কোন চ্যানেল কাকে কতটা টেক্কা দিতে পারলো তা টিআরপির দিক দিয়ে বোঝা যায়। কোন চ্যানেল অন্যান্যদের থেকে টিআরপির দিক থেকে এগিয়ে সেটা জানার জন্য দর্শকরাও উন্মুখ হয়ে থাকেন। প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহেও টিআরপি রেটিংয়ে সেরা ধারাবাহিকগুলির নাম প্রকাশ হয়েছে। আর এবছরের শেষ টিআরপিতে কোন ধারাবাহিক সেরার সেরা তা একনজরে দেখে নেওয়া যাক।

Advertisements

এ সপ্তাহে সেরা দশে কোন কোন ধারাবাহিক টিআরপিতে জায়গা করলো দেখে নিন!

Advertisements

১. খড়কুটো-১০.৬
২. শ্রীময়ী-৯.৫
৩. কৃষ্ণকলি-৯.৪
৪. রানী রাসমনি, মোহর-৯.১
৫. মিঠাই-৯.০
৬.খেলাঘর,যমুনা ঢাকি-৮.৩
৭. দেশের মাটি, মহাপীঠ তারাপীঠ- ৮.১
৮. সাঁঝের বাতি, গঙ্গারাম-৭.৫
৯. অপরাজিতা অপু-৭.০
১০.ভাগ্যলক্ষী-৬.৪

১১.জীবন সাথী-৬.২
১২.তিতলি-৫.৮
১৩.আলো ছায়া-৫.৭
১৪.কি করে বলবো তোমায়-৪.৮
১৫.ওগো নিরুপমা-৩.৮
১৬.সৌদামিনির সংসার-৩.৪
১৭. ধ্রুবতারা-৩.১
১৮. প্রথমা কাদম্বিনী, পান্ডব গোয়েন্দা-২.১
১৯. অন্দরমহল-১.০

অন্যদিকে বাংলার বং ক্রাশ আবীর চ্যাটার্জির সারেগামাপা সঞ্চালনায় টিআরপি বরাবরের মতো প্রথম স্থানেই জায়গা করে নিয়েছে। আর দ্বিতীয় স্থানে এবারেও চতুর্থ বার জায়গা মিঠুন চক্রবর্তীর ডান্স ডান্স জুনিয়ার সিজন ২। আর তৃতীয় স্থানে রয়েছে সকলের প্রিয় রচনা ব্যানার্জির সঞ্চালনায় চড়ুইভাতি স্পেশাল দিদি নাম্বার ওয়ান। আর এই তিন জনপ্রিয় রিয়ালিটি শোয়ের রেটিং যথাক্রমে ৭.১, ৫.৪, ৪.২।

whatsapp logo
Advertisements
Avatar