whatsapp channel

এই সপ্তাহের হাড্ডাহাড্ডি লড়াইয়ে কোন ধারাবাহিকের TRP কোথায় দাঁড়িয়ে

বাংলা ছোটপর্দার জগতের চির প্রতিদ্বন্দ্বী দুই চ্যানেল স্টার জলসা ও জি বাংলা। উভয়েই উভয়কে টেক্কা দেওয়ার জন্য প্রাণপণে দিতে চেষ্টা করে নিজের সেরাটা। আর এই গুণসম্পন্ন ধারাবাহিক উপহার দেওয়ার প্রতিযোগিতার…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

বাংলা ছোটপর্দার জগতের চির প্রতিদ্বন্দ্বী দুই চ্যানেল স্টার জলসা ও জি বাংলা। উভয়েই উভয়কে টেক্কা দেওয়ার জন্য প্রাণপণে দিতে চেষ্টা করে নিজের সেরাটা। আর এই গুণসম্পন্ন ধারাবাহিক উপহার দেওয়ার প্রতিযোগিতার জন্যই বাংলা বিনোদন জগৎ হয়ে থাকে সমৃদ্ধিশালী। দর্শকেরাও রীতিমত উপভোগ করে থাকেন এই দুই শ্রেষ্ঠ চ্যানেলের টক্করকে।

Advertisements

অন্যদিকে, টিআরপি নিয়েও রীতিমত সেয়ানে সেয়ানে টক্কর চলে দুই চ্যানেলের মধ্যে। ফেসবুকে একটি বিনোদন জগতের পেজে প্রকাশিত হল বাংলা ধারাবাহিকগুলির সাম্প্রতিক আপডেট।

Advertisements

নতুন প্রকাশিত এই টিআরপি রেটিংয়ে প্রথম স্থানে রয়েছে জি বাংলার করুণাময়ী রাণী রাসমণি। রাণীমার সংগ্রহে ১০.৮ রেটিং। দ্বিতীয় স্থানেও দেখা যাচ্ছে জি বাংলাকেই। এই ক্ষেত্রে টিআরপির শিরোপা অর্জন করেছে কৃষ্ণকলি ১০.৩ রেটিং নিয়ে। অন্যদিকে তৃতীয় স্থান যৌথ ভাবে অর্জন করেছে স্টার জলসার মোহর ও সাঁঝের বাতি ১০.২ রেটিং নিয়ে।

Advertisements

এছাড়াও প্রথম দশে অন্যান্য যে বাংলা ধারাবাহিকগুলো রয়েছে সেগুলি যথাক্রমে– খড়কুটো(৯.৫), শ্রীময়ী(৮.৮), যমুনা ঢাকি(৮.৭), আলোছায়া(৭.৫), ভাগ্যলক্ষ্মী(৭.২), তিতলি(৬.৯) এবং মহাপীঠ তারাপীঠ(৬.৫)।

Advertisements

অন্যদিকে রিয়েলিটি শোতেও বরাবরের মতই নিজের জনপ্রিয়তা ধরে রাখতে পেরেছে দিদি নম্বর ১। প্রথম স্থানে থেকে এই শোয়ের সংগ্রহ ৪.৬ রেটিং। এরপর দ্বিতীয় স্থানে রয়েছে সুপার সিঙ্গার(৩.১) ও সুপারস্টার পরিবার (১.৮)। চতুর্থ ও পঞ্চম স্থান অধিকার করেছে ‘রান্না ঘর’ এবং ‘রান্নাবান্না’।

ধারাবাহিকগুলোর মধ্যে প্রায়শই টিআরপি রেটের ওঠানামা চলে। কোনো নির্দিষ্ট ধারাবাহিককে একক রাজত্ব টানা করতে দেখা যায় না তেমন। যদিও নতুন এই পরিসংখ্যানে রাণী রাসমণির রেটিং বেশ খানিকটা উপরে দেখা যাচ্ছে। অন্যদিকে, দ্বিতীয় স্থানে থাকা কৃষ্ণকলির ঘাড়ে নিঃশ্বাস ফেলছে একসঙ্গে মোহর ও সাঁঝের বাতি। অতএব পরবর্তী টিআরপির আপডেটে দ্বিতীয় ও তৃতীয় স্থানের মধ্যে সহজেই দেখা যেতে পারে বদল।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media