whatsapp channel

লকডাউনে বন্ধ সিরিয়ালের শুটিং, নতুন পর্ব কতদিন দেখতে পাবেন রইলো তার তালিকা

করোনার দ্বিতীয় ঢেউ বিপর্যস্ত করে দিয়েছে ভারতবর্ষকে। করোনায় আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন একের পর এক সেলিব্রিটি থেকে আম জনতা। অক্সিজেন, ভ‍্যাক্সিন, বেড সবকিছুর অভাব মানবসমাজকে দাঁড় করিয়ে দিয়েছে মহামারীর মুখে।…

Avatar

HoopHaap Digital Media

করোনার দ্বিতীয় ঢেউ বিপর্যস্ত করে দিয়েছে ভারতবর্ষকে। করোনায় আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন একের পর এক সেলিব্রিটি থেকে আম জনতা। অক্সিজেন, ভ‍্যাক্সিন, বেড সবকিছুর অভাব মানবসমাজকে দাঁড় করিয়ে দিয়েছে মহামারীর মুখে। মুম্বই, দিল্লি, কেরালার পর এবার পশ্চিমবঙ্গ হেঁটেছে পনেরো দিনের লকডাউনের পথে। মুম্বইয়ে অনেক আগেই বন্ধ হয়ে গিয়েছে শুটিং। ফলে ডান্স রিয়েলিটি শো ‘ডান্স দিওয়ানে’-এর পুরো ইউনিট গুজরাতে গিয়ে শুটিং করছে। কিন্তু টলিউডে শুটিং বন্ধ হয়ে যাওয়ার পরেও দর্শকদের কথা ভেবে আগেই সবকিছু প্রস্তুত করে রেখেছেন কলাকূশলীরা।

করোনার বেলাগাম স্রোত দেখে অনেকেই আঁচ করতে পেরেছিলেন, হয়তো আবার লকডাউন হবে। কারণ করোনার ‘চেইন’-কে ভাঙার জন্য আর কোনো উপায় ছিল না। তাই পশ্চিমবঙ্গ সরকার সম্পূর্ণ লকডাউন ঘোষণার ফলে টলিউডে সমস্ত ফিল্ম ও সিরিয়ালের শুটিং বন্ধ রয়েছে।

তবে যেহেতু টলিপাড়ায় আগেই লকডাউনে খবরের আঁচ পৌঁছে গিয়েছিল, তাই সিরিয়ালের নির্মাতারা তড়িঘড়ি চ্যানেলের নির্দেশ অনুযায়ী এপিসোড ব্যাঙ্কিং শুরু করে দিয়েছিলেন। ফলে কাজও অনেকটাই এগিয়ে রয়েছে। তাই প্রিয় সিরিয়ালের নতুন পর্ব দেখা থেকে বঞ্চিত হবেন না আমজনতা। তবে চ্যানেলের নির্দেশ অনুযায়ী সব সিরিয়াল পনেরো দিনের এপিসোড ব্যাঙ্কিং না করতে পারলেও কেউ সাত দিন, কেউ বা দশ দিনের ব্যাঙ্কিং করে রেখেছেন। তবে জি বাংলার ‘করুণাময়ী রানী রাসমণি’-র ‘রানীমা’ দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy) করোনা আক্রান্ত হয়ে গৃহবন্দী হয়ে পড়ায় তাঁকে বাড়ি থেকে ভয়েস ওভার পাঠিয়ে দিতে হচ্ছিল। এভাবেই চলছে টেলিকাস্ট। তবে লকডাউনের তিন দিন আগে দিতিপ্রিয়া সুস্থ হয়ে কাজে ফিরেছেন। এর মধ্যেই যতটা পেরেছেন, ততটা শুটিং করে ব্যাঙ্কিং করেছেন ‘করুণাময়ী রানী রাসমণি’-র পুরো ইউনিট।

‘দেশের মাটি’ সিরিয়ালে রাহুল-মাম্পির অনস্ক্রিন রোম‍্যান্স যথেষ্ট উপভোগ করছেন দর্শকরা। রাহুলের চরিত্রাভিনেতা রাহুল অরুণোদয় (Rahul) জানিয়েছেন, তাঁরাও যতটা পেরেছেন, এপিসোড ব্যাঙ্কিং করেছেন। ফলে রাহুল-মাম্পির প্রেম দেখে অনায়াসেই লকডাউনে দর্শকরা সময় কাটাতে পারবেন। ‘অপরাজিতা অপু’ ধারাবাহিকে অভিনেত্রী সুস্মিতা রায় চক্রবর্তী (Susmita Roy chakraborty) জানিয়েছেন, তাঁদের হাতে রয়েছে সাত দিনের ব্যাঙ্কিং। সাত দিন পরে কি হবে তার সিদ্ধান্ত নেবেন চ্যানেল কর্তৃপক্ষ। অপরদিকে ‘মিঠাই’ সৌমিতৃষা কুণ্ডু (soumitrisha kundu) লিখেছেন, এই দুঃসময় কেটে যাবে। তিনি সবাইকে বাড়িতে থাকতে ও সুরক্ষিত থাকতে অনুরোধ করেছেন। সৌমিতৃষা বলেছেন, আগামী এক সপ্তাহ ‘মিঠাই’-এর নতুন পর্ব দেখতে পাবেন দর্শকরা।

কিন্তু যেহেতু ইন্ডাস্ট্রিতে ‘নো ওয়ার্ক নো পে’ ফরম‍্যাটে কাজ হয়, তাই লকডাউন হলে অনেক পরিবারেই দেখা দেবে আর্থিক সমস্যা। এই কারণে সম্প্রতি ফেডারেশনের সম্পাদক স্বরূপ বিশ্বাস (swarup biswas) সাংবাদিক সম্মেলন করে বলেছেন, যাতে করোনা বিধি মেনে কিছু ছাড় দিয়ে শুটিং করতে দেওয়া হয় তাঁদের, সেই ব্যাপারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-র কাছে তিনি আবেদন করবেন। 17 ই মে মুখ্যমন্ত্রীর দপ্তরে ফেডারেশনের তরফ থেকে এই চিঠি দেওয়ার কথা থাকলেও এই বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media