Hoop PlusTollywood

দর্শকদের জন‍্য দুঃসংবাদ! আজ থেকেই বন্ধ হয়ে গেল সমস্ত বাংলা সিরিয়ালের শুটিং

সিদ্ধান্ত আগেই নেওয়া হয়েছিল। সেই মতোই কাজ হল। সোমবার থেকেই অনির্দিষ্ট কর্মবিরতির পথে টলিউড ইন্ডাস্ট্রি (Tollywood)। রবিবার রাতেই পরিচালকদের পক্ষ নিয়ে কর্মবিরতির বিজ্ঞপ্তি দিয়ে ডিরেক্টর গিল্ড জানিয়েছে এ খবর। এমতাবস্থায় বাংলার একগুচ্ছ সিরিয়াল এব‌ং সিনেমার ভবিষ‍্যৎ উঠেছে প্রশ্নের মুখে।

রবিবার রাতে বিজ্ঞপ্তি দিয়ে গিল্ডের তরফে জানানো হয়, অধিকা‌ংশ পরিচালক সদস‍্যের আবেগ এবং মতামতকে গুরুত্ব দিয়ে সংগঠনের কার্যকরী সমিতি ২৯ শে জুলাই থেকে যত দিন পর্যন্ত না পরিচালকদের সমস‍্যার সমাধান হচ্ছে ততদিন পর্যন্ত বাংলা ভাষার সমস্ত শুটিং ফ্লোরে সদস‍্যদের অনুপস্থিত থাকতে অনুরোধ করা হচ্ছে। তবে বাংলা ভাষা ছাড়া অন‍্য ভাষার ক্ষেত্রে এই অনুরোধ প্রযোজ‍্য নয়।

 

জানা গিয়েছে, গত শনিবার রাহুল মুখোপাধ‍্যায়ের পরিচালনায় একটি বাংলা ছবির শুটিংয়ে টেকনিশিয়ানরা কেউ উপস্থিত না হওয়ায় চরম অপমানিত হন পরিচালকরা। এরপরেই অগ্রজ পরিচালকদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হয় যে টেকনিশিয়ানরা যদি নির্দিষ্ট ছবির পরিচালক হিসেবে রাহুলকে মেনে না নেন তাহলে সোমবার থেকে কর্মবিরতিতে যেতে বাধ‍্য হবেন পরিচালকরা। সমস‍্যার সমাধান না হওয়া পর্যন্ত অবস্থান থেকে না নড়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরো যুক্তি দেখিয়ে বলা হয়েছে, ভুল বোঝাবুঝি থেকে ডিরেক্টর্স গিল্ড রাহুল মুখোপাধ‍্যায়ের উপর আরোপিত কর্মবিরতি প্রত‍্যাহার করার পরেও গিল্ডের অন‍্য টেকনিশিয়ানরা যেভাবে অসহযোগিতার পথে হেঁটেছেন তা পরিচালকদের কাছে অসম্মানের বলে মন্তব‍্য করা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে রাজ চক্রবর্তী, অনীক দত্ত, কৌশিক গঙ্গোপাধ‍্যায়, পরমব্রত চট্টোপাধ‍্যায়রাও সম্মতি জানিয়ে সাক্ষর করেছেন।

Related Articles