whatsapp channel

Short Film: শয্যাদৃশ্যে ভরা গল্পে শরীরে জাগবে শিহরণ, উত্তেজনায় মাত্রা ছাড়িয়েছে এই সাহসী শর্টফিল্ম

মানুষের পছন্দ বদলানোর সঙ্গে বিনোদন ডিজিটাল নির্ভর হয়ে উঠছে। আগে যেখানে নাটক বা থিয়েটারের মঞ্চের সামনে ভিড় হত, এখন সেখানে ডিজিটাল প্ল্যাটফর্মে ভিড় বাড়ছে মানুষের। প্রেক্ষাগৃহ হাউজ ফুল হওয়ার বদলে…

Avatar

Debaprasad Mukherjee

মানুষের পছন্দ বদলানোর সঙ্গে বিনোদন ডিজিটাল নির্ভর হয়ে উঠছে। আগে যেখানে নাটক বা থিয়েটারের মঞ্চের সামনে ভিড় হত, এখন সেখানে ডিজিটাল প্ল্যাটফর্মে ভিড় বাড়ছে মানুষের। প্রেক্ষাগৃহ হাউজ ফুল হওয়ার বদলে আয় বাড়ছে বিভিন্ন OTT প্ল্যাটফর্ম (OTT Platform) গুলির। সিনেমা হলে যাওয়ার চেয়ে বাড়িতে বসে সিনেমা, ওয়েব সিরিজ দেখতেই বেশি পছন্দ করেন বর্তমানের দর্শকরা।

আগে যেখানে সিনেমা হল গুলিতে দর্শক উপচে পড়ত এখন সেখানে দৃশ্যটা অনেকটাই অন্য রকম। আসলে নিজের ঘরের আরামে বসে কম খরচে যদি একই জায়গায় হরেক রকমের কনটেন্ট পাওয়া যায় তাহলে কেই বা প্রেক্ষাগৃহে যেতে চায়। উপরন্তু হাতের মুঠোয় ধরা স্মার্ট ফোনের মধ্যেই এখন ওয়েব সিরিজ থেকে শুরু করে সিনেমা, শর্ট ফিল্ম সবই উপলব্ধ রয়েছে। তাই বেশির ভাগ সময়টাই স্মার্ট ফোন বা সোশ্যাল মিডিয়ায় খরচ করেন অনেকে।

Read More: কম বাজেটে কাটিয়ে আসুন গ্রীষ্মের ছুটি, রইল ৩ অজানা স্বর্গরাজ্যের সন্ধান

সোশ্যাল মিডিয়ায় বহু ভিডিওই ভাইরাল হয়। বিভিন্ন বিষয় নিয়ে নেটপাড়ায় চর্চা হতে থাকে। ঘরোয়া টোটকা থেকে শুরু করে নানান বিষয়ের উপরে ভিডিও শেয়ার করা হয় নেট মাধ্যমে। আমজনতা থেকে শুরু করে তারকারাও শেয়ার করেন ফটোশুটের ভিডিও, রিল ভিডিও। অনুরাগীরাও মুখিয়ে থাকেন এই ধরণের ভিডিওগুলি দেখার জন্য। তেমনি আবার অনেক মিউজিক ভিডিও বা শর্ট ফিল্মও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। বিভিন্ন ভাষার বিভিন্ন ধরণের ভিডিও শেয়ার করা হয় নেটপাড়ায়, যেগুলি নেটিজেনদের চোখে পড়া মাত্রই ছড়িয়ে যায় সর্বত্র। হয়ে যায় ভাইরাল।

Read More: কচি বউ’কে ঘুম পাড়াতে মাঝরাতে এসবও করছেন কাঞ্চন! দেখুন বেডরুমের ভিডিও

তবে বর্তমানে যে শর্ট ফিল্মটি চর্চায় উঠে এসেছে সেটি হিন্দি ভাষায়। শর্ট ফিল্মটির নাম ‘রঙিন জীবনের চাহিদা’। আর পাঁচটা শর্ট ফিল্মের মতো নয় এই ছবিটি। এই ধরণের ভিডিওগুলি ছোটদের থেকে দূরে রাখাই ভালো। কারণ এতে তাদের অপরিণত মস্তিষ্কে প্রভাব পড়তে পারে। মাত্র এক মাস আগেই ইউটিউবে শেয়ার করা হয়েছে এই শর্ট ফিল্মটি। এর মধ্যেই ২.৩ লক্ষেরও বেশি ভিউ হয়ে গিয়েছে এই স্বল্প দৈর্ঘ্যের ছবিটিতে।

Avatar

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা