whatsapp channel

Recipe: ভাতের সঙ্গে খাওয়ার জন্য ‘আলু বেগুন দিয়ে ছোট মাছের চচ্চড়ি’ রেসিপি

একটু মুখের স্বাদ বদলাতে একদিন ছোট মাছের চচ্চড়ি বানিয়ে ফেলুন। দেখবেন কি অসাধারণ খেতে হয়, ছোট মাছের চচ্চড়ি যদি একবার খেতে চান, তাহলে অবশ্যই চটজলদি বানিয়ে ফেলতে হবে এই অসাধারণ…

Avatar

একটু মুখের স্বাদ বদলাতে একদিন ছোট মাছের চচ্চড়ি বানিয়ে ফেলুন। দেখবেন কি অসাধারণ খেতে হয়, ছোট মাছের চচ্চড়ি যদি একবার খেতে চান, তাহলে অবশ্যই চটজলদি বানিয়ে ফেলতে হবে এই অসাধারণ রেসিপি। দিয়ে ছোট মাছ খাওয়া ভীষণ ভালো। বাড়িতে বাচ্চা থেকে বুড়ো প্রত্যেকের স্বাস্থ্যের জন্য ছোট মাছ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বিশেষ করে চোখ ভালো রাখতে হাড় শক্ত করতে ছোট মাছের জুড়ি মেলা ভার। Hoophaap এর পাতায় দেখে ফেলুন এই অসাধারণ রেসিপি।

উপকরণ –
দুটো আলুর লম্বা লম্বা করে কাটা
একটা ছোট বেগুন লম্বা লম্বা টুকরো করে কাটা
ছোট মাছ পাঁচশো গ্রাম
ধনেপাতা কুচি এক মুঠো
নুন, মিষ্টি স্বাদ মত
হলুদ গুঁড়া ১ টেবিল চামচ
লঙ্কাগুঁড়ো স্বাদমতো
সরষের তেল তিন টেবিল চামচ
পেঁয়াজ কুচি দুটি
টমেটো বাটা তিনটি
রসুন বাটা ১ টেবিল চামচ

প্রণালী – কড়াইতে সরষের তেল গরম করে আলু, বেগুন সামান্য ভেজে তুলে রাখতে হবে। এরপর তার মধ্যে আরও খানিকটা তেল দিয়ে পেঁয়াজ কুচি, টমেটো বাটা, রসুন বাটা, গুঁড়ো মশলা, নুন, মিষ্টি স্বাদ মত, ধনেপাতা কুচি, আলু, বেগুন এবং মাছ দিয়ে ভালো করে নাড়া চাড়া করতে হবে। সামান্য উষ্ণ জল দিয়ে ঢাকা দিয়ে রাখতে হবে কিছুক্ষণের জন্য ঢাকা খুলে উপরে ধনেপাতা কুচি, কাঁচা লঙ্কা ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন ‘আলু, বেগুন দিয়ে ছোট মাছের চচ্চড়ি’।

whatsapp logo