Hoop Food

Recipe: ডিম দিয়ে চিকেন কারি খেয়েছেন কখনো? জলদি বানিয়ে ফেলুন অসাধারণ রেসিপি

মাছ খেতে যখন ভালো লাগে না তখন বাড়িতে যদি একটু চিকেন থাকে বানিয়ে ফেলতে পারেন, অসাধারণ ডিম চিকেন কারি। ভাবছেন ডিম আর চিকেন আবার একসঙ্গে কি করে হবে। কিন্তু একটু যদি মাথা খাটিয়ে রান্না করতে পারেন, তাহলে দেখবেন ডিম আর চিকেন দিয়ে আপনি স্পেশাল একটা ডিস বানিয়ে ফেলতে পেরেছেন।

উপকরণ
দুটি ডিম
মুরগির মাংস আড়াইশো গ্রাম
নুন মিষ্টির স্বাদমতো
পেঁয়াজ বাটা দুটি
টমেটো বাটা তিনটি
ক্যাপসিকাম বাটা দুটি
ধনেপাতা বাটা স্বাদমতো পরিমাণ মত
সরষের তেল
কাঁচালঙ্কা বাটা স্বাদমতো
গোটা জিরে এক চা চামচ
শুকনো লঙ্কা দুটি
তেজপাতা দুটি
গরম মসলা গুঁড়ো স্বাদ মতো
এক চামচ হলুদ গুঁড়ো

মাংস গুলিকে প্রথমে খুব ভালো করে টুকরো টুকরো করে কেটে কিমা বানিয়ে ভালো করে ভেজে নিতে হবে।

ফ্রাইং প্যানে সরষের তেল দিয়ে গোটা একটা ডিমের অমলেট বানিয়ে নিন, তারপরে মাঝখানে এই মাংসের পুর দিয়ে এপিট ওপিট করে খুব ভালো করে ভেজে নিতে হবে প্রচুর।

এরপর ভালো করে টুকরো টুকরো করে কেটে নিতে হবে কড়াইতে সরষের তেল গরম করতে হবে।

তেলে শুকনো লঙ্কা, তেজপাতা দিয়ে একে একে পেয়াজ, আদা, রসুন, টমেটো, ক্যাপসিকাম, ধনেপাতা দিয়ে ভালো করে কষিয়ে নুন, মিষ্টি স্বাদমতো দিয়ে গুঁড়ো মশলা দিয়ে দিতে হবে।

ভালো করে কষানো হয়ে গেলে মাংসের পুর ভরা ডিমের অমলেট এর টুকরোগুলো দিয়ে উষ্ণ জল দিয়ে বেশ খানিকক্ষণের জন্য ঢাকা দিয়ে রাখতে হবে, তারপরে জল শুকিয়ে গেলে কষানো হয়ে গেলে ওপরে ধনেপাতা কুচি ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন ডিম দিয়ে চিকেন কারি।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক