Hoop FoodHoop Story

Lifestyle: ভারতে রমরমিয়ে বিক্রি হলেও বিদেশে পুরোপুরি নিষিদ্ধ এই ৫টি জনপ্রিয় খাবার

আমাদের দেশে চালু আছে, এমন কিছু কিছু খাবার যা কিন্তু বিদেশে একেবারেই প্রচলিত নয়, বিদেশে বলা যেতে পারে নিষিদ্ধ এই খাবারগুলো আপনি কি জানেন যে কোন খাবারগুলো আপনি বিদেশে গেলে একেবারেই খেতে পারবেন না তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় যদি দেখে ফেলুন কোন পাঁচটি খাবার যা দেশের প্রচলিত হলেও বিদেশে একেবারে নয়।

১) সিঙ্গাড়া- প্রথমে যে খাবারটির কথা বলব যা কিন্তু আমাদের ভারতীয়দের কাছে ভীষণ পরিচিত একটি খাবার বিশেষ করে বাঙালি রবিবার মানেই সিঙ্গাড়া, জিলিপি দিয়ে জল খাবার খাওয়া রীতি কিন্তু এখনো রয়েছে, কিন্তু আপনি কি জানেন বিদেশে গেলে সিঙ্গারা আপনি একেবারেই পাবেন না।

২) চবনপ্রাশ- অনেক সময় আমরা ভারতীয়রা আমাদের শরীরকে ভালো রাখতে রোগ প্রতিরোধ ক্ষমতা কমাতে এটি ব্যবহার করে থাকি, কিন্তু আপনি কি জানেন বিদেশে এটি কিন্তু একেবারেই অচল।

৩) টমেটো সস – যেকোনো চাইনিজ রেসিপি ওপর একটু টমেটো সস ছাড়া কিন্তু খেতে ভালোই লাগে না এখন তো অবশ্য সিঙ্গারা, চপ কাটলেট সমস্ত কিছু সঙ্গেই টমেটো সস খাওয়ার একটা রীতি তৈরি হয়ে গেছে। কিন্তু আপনি কি জানেন বিদেশের এমন অনেক জায়গা আছে যেখানে গেলে কিন্তু আপনি টমেটো সস পাবেন না।

৪) চুইং গাম- ভারতে চুইংগাম খেলে এখনো কিন্তু কোন রকম ভাবে নিষেধাজ্ঞা জারি নেই। চুইংগাম অবাধেই মানুষ খেয়ে থাকেন, কিন্তু বিদেশের এমন অনেক জায়গা আছে যেখানে কিন্তু চুইংগাম খাবার রীতি নেই।

৫)ঘি- ভারতীয় হয়ে ঘি খাবেন না, এমনটা হতেই পারে না কিন্তু আপনি কি জানেন আমেরিকার মতন দেশও কিন্তু ঘি খাওয়া একেবারে নিষিদ্ধ। তাই আপনি যদি কখনো আমেরিকায় যান, আর আপনি যদি ভারতীয় হয়ে থাকেন তাহলে কিন্তু বাড়ি থেকে আপনাকে ঘি নিয়ে যেতে হবে অথবা গিয়ে ওখানে দূর থেকে বানিয়ে নিতে হবে।