whatsapp channel

Mobiles-2023: ১০ হাজারের কম দামে মিলছে এই দুর্দান্ত ৪ মোবাইল, দেখে নিন তালিকা

আজকাল সকলেই মোবাইল ব্যবহার করে থাকেন। আর মোবাইল বলতেই এখন স্মার্টফোনকেই বোঝায়। কারণ আজকাল কিপেড মোবাইলের চাহিদা বা ব্যবহার- দুইই প্রায় নেই বললেই চলে। যায় এলহন স্মার্টফোনের চাহিদা বা বিক্রি…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

আজকাল সকলেই মোবাইল ব্যবহার করে থাকেন। আর মোবাইল বলতেই এখন স্মার্টফোনকেই বোঝায়। কারণ আজকাল কিপেড মোবাইলের চাহিদা বা ব্যবহার- দুইই প্রায় নেই বললেই চলে। যায় এলহন স্মার্টফোনের চাহিদা বা বিক্রি দুটোই বাড়ছে সমানুপাতিক হারে। এখন ধনী থেকে মধ্যবিত্ত, এমনকি নিম্নবিত্ত মানুষেরাও মোবাইল কেনার দিকে ঝুঁকে থাকেন।

Advertisements

এখন ভারতের মতো দেশে নানা সেগমেন্টের মোবাইল উপলব্ধ রয়েছে। এর মধ্যে যেমন প্রিমিয়াম সেগমেন্টের মোবাইল রয়েছে একটু বেশি দামে, তেমনই আবার মিড-রেঞ্জ মোবাইলের দাম তার থেকে কিছুটা কম। তবে বাজেট সেগমেন্ট মোবাইলের চাহিদা এখন দেশে সর্বোচ্চ। আর এই সেগমেন্ট দখলের লড়াইয়ে রয়েছে রেডমি, পোকো, স্যামসাং, ভিভো, অপ্পো, মটোরোলার মতো কোম্পানিগুলো। এই প্রতিবেদনে এই বাজেট সেগমেন্টের চারটি সেরা মোবাইল নিয়ে আলোচনা হবে।

Advertisements

● POCO C51: বাজেট সেগমেন্টের মোবাইলের তালিকায় উপরেই নাম থাকে এই মোবাইলটির। এই মোবাইলে রয়েছে ৬.৫২ ইঞ্চির একটি বকর এইচডি প্লাস ডিসপ্লে প্যানেল। ভালো পারফরম্যান্সের জন্য এই মোবাইলে দেওয়া হয়েছে মিডিয়াটেক হেলিও জি-৩৬ প্রসেসর। স্টোরেজ হিসেবে এতে দেওয়া হয়েছে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। এই মোবাইলের দাম এই মুহূর্তে রয়েছে ৭,৯৯৯ টাকা।

Advertisements

● Redmi A1+: বিগত কয়েকবছর ধরেই বাজেট সেগমেন্টে আলাদা দখল রয়েছে রেডমির। এই মোবাইলে রয়েছে ৬.৫২ ইঞ্চির বড়, যার রিফ্রেশ টাচ স্যাম্পলিং রেট ১২০ হার্জ। পারফরম্যান্সের জন্য এই মোবাইলে রয়েছে মিডিয়াটেক হেলিও এ-২২ প্রসেসর। স্টোরেজ হিসেবে মিলবে ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। বর্তমানে মোবাইলের দাম রয়েছে ৮,৪৪৯ টাকা।

Advertisements

● Realme C33: বাজেট সেগমেন্ট উপলব্ধ রি দুর্দান্ত মোবাইলে রয়েছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে। এছাড়াও এই মোবাইলে দেওয়া হয়েছে ইউনিসক টি-৬১২ প্রসেসর। স্টোরেজ হিসেবে দেওয়া হয়েছে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। বর্তমানে ১০ হাজার টাকার কমে মিলছে এই মোবাইল।

● Moto G31: স্টক এনড্রয়েডের অভিজ্ঞতা নিয়ে এই মোবাইল একটি ভালো বিকল্প। এতে দেওয়া হয়েছে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস ওলেড ডিসপ্লে এছাড়াও এই মোবাইলে রয়েছে মিডিয়াটেকের একটি ভালো প্রসেসর। ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ মিলবে এই মোবাইলে। ১০ হাজারের কম দামেই মিলছে এই মোবাইল।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা