whatsapp channel

আগস্ট মাসে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে কোন পাঁচটি গাড়ি, রইল সম্পূর্ণ তালিকা

লকডাউন পরবর্তী সময়ে, অটোমোবাইল ইন্ডাস্ট্রি আবারও ফাইট ব্যাক করতে শুরু করেছে। এই সময়ে সোশ্যাল ডিসটেন্স মেনে চলার জন্য অনেকেই নিজের গাড়ি কেনার পরিকল্পনা নিচ্ছেন। তাই জেনে নিন এই মুহূর্তে অগাস্ট…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

লকডাউন পরবর্তী সময়ে, অটোমোবাইল ইন্ডাস্ট্রি আবারও ফাইট ব্যাক করতে শুরু করেছে। এই সময়ে সোশ্যাল ডিসটেন্স মেনে চলার জন্য অনেকেই নিজের গাড়ি কেনার পরিকল্পনা নিচ্ছেন। তাই জেনে নিন এই মুহূর্তে অগাস্ট মাসে সবথেকে বেশি বিক্রি হওয়া সেরা ৫টি গাড়ি কোনগুলি।

Advertisements

আপাতদৃষ্টিতে মনে হয় ছোট গাড়ি খুব একটা বেশি বিক্রি হয় না, তবে ভারতীয়দের ক্ষেত্রে ছোট গাড়ির চাহিদা সবথেকে বেশি থাকে। এবং এই কারণেই সবথেকে বেশি বিক্রি হওয়া গাড়ির তালিকা তে প্রাধান্য পাচ্ছে ছোট গাড়ি গুলি। এবং এই ছোট গাড়ির মধ্যে ভারতে কোম্পানির গাড়ি গুলি সবথেকে বেশি বিক্রি হয়। কম দামের মধ্যে অত্যন্ত ভালো স্পেসিফিকেশন এবং মাইলেজ এই কারণেই মারুতি সুজুকি কোম্পানির গাড়ি ভারতীয়দের পছন্দের তালিকায় এক নম্বরে।

Advertisements

১) এই গাড়ির তালিকায় একেবারে উপরের দিকে রয়েছে মারুতি সুজুকি র Alto হ্যাচব্যাক। এই গাড়ির বিক্রি গত বছরের আগস্টের তুলনায় ৪০% বৃদ্ধি পেয়েছে। এমনকি জুন মাসে ও, যখন অন্য গাড়ি বিক্রি হচ্ছিল না তখন অল্টো হ্যাচব্যাক এর বিক্রির সংখ্যা ছিল বেশ ভালই।

Advertisements

২) এরপরে আসছে Hyundai এর i10 Grand। আগস্ট মাসে এই গাড়ির বিক্রিও ছিল বেশ ভালই।

Advertisements

৩) তালিকায় তিন নম্বরে আছে আবারো মারুতি সুজুকির একটি গাড়ি। এই গাড়িটির নাম WagonR। এটিও Maruti Suzuki Swift এর মতই একটি হ্যাচব্যাক গাড়ি। লকডাউন পরবর্তী সময় এই গাড়ির বিক্রি বেশ ভালো বৃদ্ধি পেয়েছে।

৪) এরপরে এসইউভি সেগমেন্টে রয়েছে দুটি গাড়ি। এর একটি হলো Hyundai Creta। লকডাউন পরবর্তী সময়ে যখন ছোট গাড়ির পাশাপাশি বড় বাড়ির বিক্রিও বৃদ্ধি পেয়েছে সেই সময়, হুন্ডাই এর এই Creta এসইউভি মার্কেটে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এই কারণেই তালিকায় ৪ নম্বরে শোভা পাচ্ছে এই এসইউভি টি।

৫) তালিকায় ৫ নম্বরে রয়েছে Kia Seltos। এই কোম্পানিটি ভারতে ধীরে ধীরে বেশ ভালো জনপ্রিয়তা লাভ করতে শুরু করেছে। এই কোম্পানির এসইউভি গাড়ি গুলি মার্কেটে বেশ জনপ্রিয়। তার মধ্যে এ বছরের আগস্ট মাসে উল্লেখযোগ্য ভাবে বিক্রি হয়েছে Seltos SUV গাড়িটি। এছাড়াও Maruti Suzuki Dzire, Ertiga ,এবং Eeco এর মতো গাড়িগুলিও আগস্ট মাসে বেশ ভালো বিক্রি হয়েছে।

whatsapp logo
Advertisements
Avatar