whatsapp channel

ঝকঝকে ক্যামেরা, শক্তিশালী প্রসেসর সমৃদ্ধ এই মোবাইল মিলবে অত্যাধিক কম দামে

বর্তমান যুগ হল ডিজিটাল যুগ। এখনকার প্রজন্ম অনেক বেশি যন্ত্রনির্ভর। যদিও উন্নত হওয়ার জন্য এই যন্ত্র নির্ভরশীলতা ভীষণভাবে জরুরি একটি বিষয়। আর সেই কারণেই দিন দিন মোবাইলের ব্যবহার বাড়ছে আমাদের…

Avatar

Debaprasad Mukherjee

বর্তমান যুগ হল ডিজিটাল যুগ। এখনকার প্রজন্ম অনেক বেশি যন্ত্রনির্ভর। যদিও উন্নত হওয়ার জন্য এই যন্ত্র নির্ভরশীলতা ভীষণভাবে জরুরি একটি বিষয়। আর সেই কারণেই দিন দিন মোবাইলের ব্যবহার বাড়ছে আমাদের জীবনে। মোবাইলের ব্যবহার গত এক দশকে যেন বেড়েছে কয়েকহাজার গুন। তাই সেইসঙ্গে মোবাইলের বিক্রিও যে বেড়েছে, তা আর আলাদা করে বলার প্রয়োজন হয়না। এখন প্রতিদিন হাজার হাজার মোবাইল বিক্রি হয়।

বাজারে এখন নানা কোম্পানির স্মার্টফোন উপলব্ধ রয়েছে। তবে বিভিন্ন দামের সেগমেন্ট অনুযায়ী এক একটি কোম্পানি সেরা। আজকাল অনলাইনে বেশি মোবাইল বিক্রি হয়। আর সেই কারণেই ই-কমার্স সাইট থেকে মোবাইল কেনা হলে বিভিন্ন ছাড় পাওয়া যায় নানা সময়। আর এবার Honor-এর এমনই একটি মোবাইলে মিলছে আকর্ষণীয় ফিচার্স ও দুর্দান্ত দাম। এই মোবাইল হল Honor 90 GT এখন মোবাইলের বিস্তারিত তথ্য জেনে নিন এই নিবন্ধ থেকে।

● মোবাইলের ফিচার্স: এই মোবাইলে মিলবে ডুয়েল 5G কানেক্টিভিটি টেকনোলজি। এই মোবাইল অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ম্যাজিকওএস ৭.২ সফ্টওয়্যার দ্বারা চালিত। এতে রয়েছে ৬.৬ ইঞ্চি ১.৫কে ওএলইডি ডিসপ্লে যা ১২০ হার্জ রিফ্রেশ রেট। তবে এই মোবাইল ৩৮৪০ হার্জ পিডব্লিউএম ডিমিং সাপোর্ট করে। ৯০ জিটি স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট মিলবে এই মোবাইলে। এছাড়াও এই মোবাইলে উপলব্ধ রয়েছে 24GB পর্যন্ত RAM এবং 1TB পর্যন্ত স্টোরেজ। বর্তমানস ব্ল্যাক, গোল্ড এবং বিশেষ জিটি ব্ল- এই তিনটি কালার অপশনে পেয়ে যাবেন এই মোবাইলে।

● মোবাইলের দাম ও অফার: প্রিমিয়াম ফিচার্স সমৃদ্ধ এই মোবাইলের দাম ভারতের বাজারে অন্যান্য মোবাইলের থেকে তুলনামূলক কম হবে বলে মনে করা হচ্ছে। এই মোবাইল বর্তমানে চিনে উপলব্ধ রয়েছে। সেদেশে এই মোবাইলের 12GB + 256 GB ভ্যারিয়েন্টের দাম ২৫৯৯ ইউয়ান, ভারতীয় মুদ্রায় যেটি প্রায় ৩১,০০০ টাকা। এছাড়াও এই মোবাইলের 16GB+ 256 GB এবং 16GB + 512 GB ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ২,৮৯৯ ইউয়ান, যা ভারতীয় মুদ্রায় যার দাম প্রায় ৩৪,৬০০ টাকা এবং ৩,১৯৯ ইউয়ান ভারতীয় মুদ্রায় প্রায় ৩৮,২০০ টাকা।

Avatar

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা