whatsapp channel

রয়েছে আকর্ষণীয় সব ফিচার্স, ২৫ হাজারেরও কমে ওয়্যারলেস চার্জিং দিচ্ছে Motorola-র এই ফোন

বর্তমান বাজারে স্মার্টফোন (Smartphone) প্রস্তুতকারক সংস্থাগুলির মধ্যে জনপ্রিয়তার নিরিখে প্রথম দিকেই নাম থাকবে Motorola। প্রযুক্তির যত উন্নতি হচ্ছে, মোবাইল ব্র্যান্ডগুলিও পাল্লা দিয়ে বদল আনছে স্মার্টফোনে। নতুন নতুন ফিচার্সের সঙ্গে প্রতিযোগিতাও…

Avatar

Nirajana Nag

বর্তমান বাজারে স্মার্টফোন (Smartphone) প্রস্তুতকারক সংস্থাগুলির মধ্যে জনপ্রিয়তার নিরিখে প্রথম দিকেই নাম থাকবে Motorola। প্রযুক্তির যত উন্নতি হচ্ছে, মোবাইল ব্র্যান্ডগুলিও পাল্লা দিয়ে বদল আনছে স্মার্টফোনে। নতুন নতুন ফিচার্সের সঙ্গে প্রতিযোগিতাও বাড়ছে বাজারে। ফিচার্সের পাশাপাশি দাম নিয়েও চলছে টক্কর। তবে এই প্রতিবেদনে খোঁজ থাকছে এমন একটি 5জি স্মার্টফোনের (5G Smartphone), যাতে রয়েছে দারুণ সব ফিচার্স। ওয়্যারলেস চার্জিং (Wireless Charging) এর সঙ্গে দামটাও রয়েছে মধ্যবিত্তের সাধ্যের মধ্যেই।

বর্তমানে প্রযুক্তির জয়জয়কার সর্বত্র। মোবাইল ফোন এখন ঘোরে সবার হাতে হাতে। আট থেকে আশি কার্যত সকলেই এখন মোবাইল ফোনের (Mobile Phone) ভক্ত হয়ে উঠেছেন। দৈনন্দিন জীবনের প্রায় প্রতিটা কাজেই দরকার পড়ে মোবাইলের। আর তাই বাজারে আসছে একের পর এক মোবাইল সংস্থা। Moto G 5G নামের এই নতুন স্মার্টফোনটিতে রয়েছে আকর্ষণীয় সব ফিচার। এতে রয়েছে মিডিয়াসেট ডায়মেনসিটি চিপসেট। ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা দেওয়া হয়েছে এই ফোনে। থাকছে ৫০০০ mAh ব্যাটারি। তবে সবথেকে অবাক করা বিষয় হল, এই ফোনে ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সহ ৩০ ওয়াট ওয়ার্ড চার্জিং ক্যাপাসিটি রয়েছে।

ওয়্যারলেস চার্জিং ফিচার নিঃসন্দেহে এই হ্যান্ডসেটটিকে স্পেশ্যাল করে তুলেছে। কারণ এই ফিচারটি মূলত ব্যয়বহুল ডিভাইসেই দেখা যায়। কারণ ফোনে চার্জ দেওয়ার সময় কয়েল যোগ করার জন্য কিছু অতিরিক্ত জায়গার প্রয়োজন হয়। এটিকে কার্যকর করার জন্য টিউন করা হয় যা যথেষ্ট ব্যয়সাপেক্ষ। তবে ২৫ হাজার টাকারও কমে ওয়্যারলেস চার্জিং এর সুবিধা দিয়ে এই স্মার্টফোনটিকে বিশেষ করে তুলেছে Motorola।

এই হ্যান্ডসেটটিতে রয়েছে NFC যা এই ব্র্যান্ডের অন্য সেট গুলিতে উপলব্ধ নয়। ২৫ হাজার টাকারও কম দামে বাজারে উপলব্ধ রয়েছে Moto G 5G। তবে এই হ্যান্ডসেটটির সঙ্গে চার্জার বিনামূল্যে দেওয়া হয় না। ক্রেতাদের আলাদা ভাবে চার্জার কিনতে হবে এই ফোনটির জন্য।

Avatar

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই