whatsapp channel

Hero Bike: মাত্র ১০ হাজার টাকায় হাতে মিলবে এই বাইক! ফিচার্স শুনলে হুঁশ উড়বে ক্রেতাদের

পরিবহন হল মানুষের জীবনের এক অপরিহার্য কাজ। আর সেই পরিবহনের জন্য এখন দু'চাকার বাইক মানুষের জীবনে এক অপরিহার্য জিনিস হয়ে দাঁড়িয়েছে। বাইকের জনপ্রিয়তা বাড়ছে দিন দিন। পেট্রোলের দাম লাফিয়ে লাফিয়ে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

পরিবহন হল মানুষের জীবনের এক অপরিহার্য কাজ। আর সেই পরিবহনের জন্য এখন দু’চাকার বাইক মানুষের জীবনে এক অপরিহার্য জিনিস হয়ে দাঁড়িয়েছে। বাইকের জনপ্রিয়তা বাড়ছে দিন দিন। পেট্রোলের দাম লাফিয়ে লাফিয়ে বাড়লেও রাস্তায় কিন্তু বাইকের চলাচল কমেনি মোটেও। কেউ যেমন বড় চাকার বাইক চালাতে স্বচ্ছন্দ, তেমনই আবার কেউ ছোট চাকার স্কুটি চালাতে পছন্দ করেন। মহিলাদের ক্ষেত্রে তো স্কুটারের বিকল্প নেই।

কিন্তু ভারতের বাজারে বছরের পর বছর লাফিয়ে লাফিয়ে বাড়ছে বাইকের দামও। আজ থেকে কয়েকবছর আগে অব্দি পঞ্চাশ হাজার দামে বাইক পাওয়া গেলেও আজ প্রায় সমস্ত বাইকের দাম ছুঁয়েছে এক লক্ষের গন্ডি। তবে বিগত সময়ে Hero Passion বাইকটি ব্যাপকভাবে জনপ্রিয় ছিল। আর এবার এই বাইকের একটি আপডেটেড মডেল বাজারে এনচও হিরো মোটোক্রপ। দুর্দান্ত মাইলেজের সঙ্গে আকর্ষণীয় ফিচার্স সমৃদ্ধ Hero Passion XTEC বাইকের দাম কিন্তু রাখা হয়েছে মধ্যবিত্তদের সাধ্যের মধ্যেই। এছাড়াও মাত্র ১০ হাজার টাকা দিয়েই বাড়িতে আনতে পারবেন। একনজরে দেখে নিন এই বিষয়ে বিস্তারিত তথ্য।

■ ইঞ্জিন: কোম্পানির দাবি অনুযায়ী, এই বাইকে রয়েছে একটি ১১৩.২ সিসি এয়ার কুল্ড ইঞ্জিন, যা সর্বোচ্চ ৯.১৫ পিএস পাওয়ার উৎপন্ন করতে পারে। পাশাপাশি এই ইঞ্জিনটি একটি ৫ স্পিড গিয়ারবক্সের সাথে যুক্ত। তাই কাগজেকলমে এই বাইক ৫৫ কিলোমিটারের দুর্দান্ত মাইলেজ দেয়।

■ আউটলুক: এই বাইকের আউটলুকও আগের মডেলগুলির থেকে আধুনিক ও স্টাইলিশ হতে চলেছে। আপাতত এই বাইকটির একজোড়া রংয়ের মডেলটি জনপ্রিয়তা পেয়েছে ক্রেতাদের কাছে।

■ ফিচার্স: আকর্ষণীয় ও অত্যাধুনিক সব ফিচার্স রয়েছে এই বাইকে। এই বাইকে মিলবে এক্সটেক এলইডি প্রজেক্টর হেডল্যাম্প, ব্লুটুথ কানেক্টিভিটি এবং ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোলের মতোও ফিচার পেয়েছে। এছাড়াও বাইকটিতে রয়েছে ইনকামিং ও মিসড কল অ্যালার্ট, মেসেজ অ্যালার্ট, সার্ভিস রিমাইন্ডার, রিয়েল টাইম মাইলেজ ইন্ডিকেটর এবং ইউএসবি চার্জিং পোর্ট।

■ দাম: বহুল ফিচার্স সমৃদ্ধ হলেও এই বাইকের দাম কিন্তু রয়েছে মধ্যবিত্তদের নাগালের মধ্যেই। এই বাইকের এক্স-শোরুম মূল্য ৮১,০৩৮ টাকা থেকে ৮৫,৪৪৮ টাকা পর্যন্ত রয়েছে। তবে মাত্র ১০ হাজার টাকা খরচ করলেই বাড়িতে আনা যাবে এই বাইক। তবে এক্ষেত্রে তিন বছরের জন্য ৯.৭ শতাংশ সুদে প্রতি মাসে ২৭৮৯ হাজার টাকার কিস্তি দিতে হবে।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা