BollywoodHoop Plus

Bharti Singh: ধর্মীয় ভাবাবেগে আঘাত, বিক্ষোভের মুখে পড়ে ক্ষমা চাইলেন কমেডিয়ান ভারতী

আবারও সমস্যায় জড়ালেন ভারতীয় কমেডিয়ান ভারতী সিং (Bharti Singh)। ভারতী সিং মজার ছলে অনেক কথাই বলেন। তাঁর পেশার কারণে এই ধরনের চিত্রনাট্যের প্রয়োজন হয়। কিন্তু এবার নিজের কিছু মন্তব্যের কারণে ট্রোল হতে শুরু করেছিলেন ভারতী। তবে সমস্যা আরও জটিল হয়ে গিয়েছে। কারণ ভারতীর বিরুদ্ধে এফআইআর দায়ের করার হুমকি দিয়েছে অমৃতসর শিখ সংগঠন।

ঘটনার সূত্রপাত একটি শো থেকে। সেই শোয়ে অতিথি হয়ে এসেছিলেন অভিনেত্রী জেসমিন ভাসিন (Jasmine Bhasin)। ভারতী মজা করে জেসমিনকে বলেন, কেন জেসমিন পুরুষদের দাড়ি-গোঁফ পছন্দ করেন না! দুধ খাওয়ার পর দাড়ি-গোঁফে লেগে থাকলে সেওয়াইয়ার স্বাদ পাওয়া যায়। এমনকি ভারতী বলেন, তাঁর অনেক বিবাহিত বন্ধু আছেন যাঁরা সারাদিন দাড়ি থেকে উকুন বাছতেই কাটিয়ে দেন। ভারতীর এই ভিডিও ভাইরাল হতেই ক্ষোভ প্রকাশ করেন নেটিজেনদের একাংশ। এরপরেই সোশ্যাল মিডিয়ায় ট্রোল হতে শুরু করেন ভারতী। কিন্তু সমস্যা চরমে ওঠে যখন শিখ সম্প্রদায়ের সদস্যরা ভারতীকে হুমকি দেন।

ভারতীর এই মন্তব্যের প্রতিবাদে পথে নেমে বিক্ষোভ দেখাতে শুরু করেন অমৃতসর শিখ সংগঠনের সদস্যরা। তাঁদের মধ্যে ছিলেন একাধিক মহিলাও। এই সংগঠনের পক্ষ থেকে বলা হয়, ভারতী নিজে একজন পঞ্জাবি মেয়ে। পঞ্জাব তাঁর জন্য গর্ব অনুভব করে। কিন্তু ভারতীর জানা উচিত, শিখরা অনেক বড় বলিদান দিয়েছেন। এমনকি গুরু গোবিন্দ সিং তাঁর নিজের পরিবারকে দেশের জন্য উৎসর্গ করে তৈরি করেছিলেন খালসা বাহিনী। শিখ সম্প্রদায়ের মানুষরা দাড়ি-গোঁফ রাখেন। ফলে ভারতীর মন্তব্য অত্যন্ত গর্হিত।

এরপরেই ইন্সটাগ্রামে একটি ভিডিও শেয়ার করে হাতজোড় করে ক্ষমা চেয়েছেন ভারতী। তিনি জানিয়েছেন, তিনি কোনও ধর্মের মানুষের বিরুদ্ধে এই ধরনের মন্তব্য করেননি। পঞ্জাবি ভাষায় তিনি সকলকে অনুরোধ করেন, বিতর্কিত ভিডিওটি দেখতে। কারণ ভারতী ওই ভিডিওতে কোথাও কোনও ধর্ম বা জাত নিয়ে মন্তব্য করেননি। কিন্তু তাঁর কমেডির জন্য যদি কেউ মনে আঘাত পান, তাই ভারতী হাতজোড় করে ক্ষমা চেয়েছেন।

ভারতী বলেন, তিনি অমৃতসরে জন্মগ্রহণ করেছেন। পঞ্জাবের সম্মান নষ্ট হতে দেবেন না তিনি। একজন পঞ্জাবি মেয়ে হিসাবে তিনি গর্বিত বোধ করেন। ভিডিওটি শেয়ার করে ক্যাপশন দিয়ে ভারতী লিখেছেন, তিনি মানুষকে খুশি করার জন্য কমেডি করেন। কিন্তু তাঁর কথায় আঘাত পেলে বোন ভেবে ক্ষমা করে দেওয়ার অনুরোধ করেছেন ভারতী।