whatsapp channel

মাত্র ৯০ হাজার টাকায় Royal Enfield Bullet-350, সংস্থার নিজস্ব ওয়েবসাইট থেকেই কিনতে পারবেন বাইকটি

সময়ের সঙ্গে মানুষের জীবন অনেক বেশি যন্ত্রনির্ভর ও বিলাসবহুল হয়ে পড়ছে। তাই পাবলিক ট্রান্সপোর্টের থেকে আজকাল কমবেশি সকলেই নিজের গাড়িতে যাতায়াত করতে পছন্দ করেন। আর সেই কারণে ভারতের মতো উন্নয়নশীল…

Avatar

Debaprasad Mukherjee

সময়ের সঙ্গে মানুষের জীবন অনেক বেশি যন্ত্রনির্ভর ও বিলাসবহুল হয়ে পড়ছে। তাই পাবলিক ট্রান্সপোর্টের থেকে আজকাল কমবেশি সকলেই নিজের গাড়িতে যাতায়াত করতে পছন্দ করেন। আর সেই কারণে ভারতের মতো উন্নয়নশীল দেশে বাইক হল আজকালকার মানুষের যাতায়াতের অন্যতম মাধ্যম হয়ে দাঁড়িয়েছে। তবে ক্রেতা অনুযায়ী বাইকের মডেল ও চাহিদাও ভিন্ন হয় বাজারে। যেভাবে মধ্যবিত্ত মানুষজন পছন্দ করেন বাজেট সেগমেন্ট বা মিড-রেঞ্জ বাইক, তেমনই আবার অনেক উচ্চবিত্ত ভারতীয় শখ পূরণের জন্য প্রিমিয়াম বাইকও কিনে থাকেন। তাই এদেশে প্রিমিয়াম বাইকের চাহিদাও বৃদ্ধি পাচ্ছে উত্তরোত্তর।

আর ভারতের প্রিমিয়াম বাইকের তালিকায় Royal Enfield-এর চাহিদা বা জনপ্রিয়তা বেড়েছে এক দশকে। এই বাইককে টেক্কা দিতে পারেনি কোনো কোম্পানিই। পাহাড়ি রাস্তায় বাইক সফর থেকে শুরু করে রাস্তা কাঁপানো শব্দে শহরের জনবহুল এলাকায় যাওয়া, এইসব শখ পূরণ করতে Royal Enfield হল অনেকের প্রথম পছন্দ। কিন্তু ইচ্ছে থাকলেও অনেকেই এই কোম্পানির বাইক কিনতে পারেন না বাজেটের অভাবে। তবে এইসব মধ্যবিত্ত ক্রেতাদের টানতে এবার বিরাট ব্যবস্থা চালু করল এই বাইক নির্মাতা সংস্থা।

সম্প্রতি, এই বাইক নির্মাতা সংস্থা Royal Enfield-Reown নামে একটি প্রোগ্রাম চালু করেছে। এর মাধ্যমে এই সংস্থারই সার্টিফায়েড সেকেন্ড হ্যান্ড বাইক কেনা যাবে।এছাড়াও এর মাধ্যমে বাইক এক্সচেঞ্জের অপশনও পেয়ে যাবেন ক্রেতারা। অর্থাৎ, ব্যবহৃত বাইক কেনাবেচার ক্ষেত্রেও এবার ব্যবায় নামছে এই সংস্থা। তবে এখান থেকে শুধুমাত্র এই কোম্পানির বাইক কেনা যাবে এক্কেবারে জলের দরে। এছাড়াও পুরানো বাইক বিক্রির ব্যবস্থাও থাকছে এই বিশেষ প্রোগ্রামে।

বর্তমানে এই প্রোগ্রাম থেকে যেসব বাইক যেন যাবে তার মধ্যে অন্যতম হল Royal Enfield Thunderbird 500। ৬ হাজার ৫০০ কিলোমিটার পর্যন্ত চলা এই বাইক কেনা যাবে ১ লাখ ৩০ হাজার টাকায়। একইভাবে Royal EnfieldThunderbird 350 X, যা চলেছে ২২ হাজার ৮৩৯ কিলোমিটার, তা কেন যাবে ১ লাখ ৩৫ হাজার টাকায়। এছাড়াও Royal Enfield Bullet-350 বাইক, যা ১৭ হাজার কিলোমিটার চলেছে, তা কেন যাবে ৯০ হাজার টাকায়।

Avatar

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা