Hoop NewsHoop PlusTollywood

Mithun Chakraborty: বিজেপির তরফে সক্রিয় রাজনীতিতে মিঠুনদা, বঞ্চিত রূপা গঙ্গোপাধ্যায়!

সামনেই পঞ্চায়েত ভোট। শীতের মরশুমে শুরু হবে পঞ্চায়েত ভোটের খেল। তাই আর হাতে সময় নেই, এবার ময়দানে শক্ত হাতে খেলতে নেমেছেন বাংলার গর্ব মিঠুন দা (Mithun Chakraborty)। একুশের নির্বাচনে বিজেপি (BJP) গো হারা হারে, তারপর থেকে মিঠুন চক্রবর্তী এক প্রকার উধাও হয়ে গিয়েছিলেন সক্রিয় রাজনীতিতে থেকে। কিন্তু, কামব্যাক করেছেন তিনি। আর এবারে একেবারে গুটি সাজিয়েই ময়দানে নেমেছেন।

সদ্য, বিজেপিতে তৈরি হয়েছে কোর কমিটি (core committee) ।একেবারে নতুন মুখ ও নতুন পদ দিয়ে ঠাসা এই কমিটি। বহু মুখ সংযোজন যেমন হয়েছে তেমনই বাদ গেছে কিছু মুখ। উদাহরণ হিসেবে, সক্রিয় রাজনীতিতে এসেছেন মিঠুন চক্রবর্তী, বাদ গিয়েছেন রূপা গঙ্গোপাধ্যায়।

১২ জনকে নিয়ে তৈরি হয়েছিল বিজেপি’র এই কোর কমিটি, এবারে, সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার হাত ধরে তৈরি হয়েছে নতুন ২০ জনের কোর কমিটি। পঞ্চায়েত নির্বাচনকে পাখির চোখ করে কি কি দান চালা যায় এখন সেটাই দেখার বিষয়। এক্ষেত্রে বলা বাহুল্য, মিঠুন চক্রবর্তীর রাজনীতিতে পদার্পণ অনেকে ভালো চোখে না দেখলেও, রাজ্যে যেই দুর্নীতির বাতাবরণ চলছে তাতে করে বিরোধী দল শক্তপোক্ত না হলে পঞ্চায়েত ভোটও ভোকাট্টা হতে পারে।

রাজ্যে বিজেপি র অবস্থান খুবই নরম, তাই পায়ের তোলার মাটি শক্ত করার জন্য তৈরি এই নতুন কোর কমিটি। প্রথম দিকে যেই ১২ জন সদস্য ছিলেন তার সঙ্গে আরও ৮ জনের সংযোজন হয়েছে, সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০. আপাতত, এই নতুন ৮ জন হলেন –
বাংলার গর্ব মিঠুন চক্রবর্তী, দীপক বর্মন, নিশীথ প্রামাণিক, সুভাষ সরকার, শান্তনু ঠাকুর, মনোজ টিগ্গা, দীপক বর্মন ও জগন্নাথ চট্টোপাধ্যায়।